মেহেরপুর ও ঝিনাইদহে আওয়ামী লীগের অবরোধীবিরোধী মিছিল

মাথাভাঙ্গা ডেস্ক: ১৮ দলীয় জোটের ডাকা টানা ৬ দিনের অবরোধ প্রত্যাখ্যান করে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার মেহেরপুর ও ঝিনাইদহে এ অবরোধবিরোধী বিক্ষোভ মিছিল করে।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুরে গাংনী শহরে অবরোধবিরোধী বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এমএ খালেকের নেতৃত্বে তার বাসভবনের সামনে থেকে মিছিলটি শুরু হয়। শহরের প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে বাসস্ট্যান্ডে সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়। প্রধান অতিথির বক্তৃতায় এমএ খালেক বলেন, জামায়াত-শিবির ও বিএনপি দেশে অরাজকতা সৃষ্টি করে নির্বাচন ও যুদ্ধাপরাধীদের বিচার বানচালের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করেই ক্ষমতা দখল করায় পাঁয়তারা চালিয়ে যাচ্ছে। তাদের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতাকর্মী সমর্থকসহ সব মানুষের সমন্বয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক গোলাম মোস্তফা, আওয়ামী লীগ নেতা হাজি মহসিন আলী, উপজেলা কৃষকলীগের সভাপতি ফজলুল হক ও যুবলীগ নেতা নজির উদ্দীনসহ নেতৃবৃন্দ।

ঝিনাইদহ অফিস জানিয়েছে, ঝিনাইদহে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা অবরোধবিরোধী একটি মিছিল বের করে। মিছিলটি জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে শুরু করে পোস্ট-অফিস, পাঁয়রাচত্বর হয়ে শহর প্রদক্ষিণ করে। মিছিল শেষে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তরা অবৈধ অবরোধের বিরুদ্ধে দূর্বার অন্দোলন গড়ে তোলার জন্য সকল নেতা-কর্মীর প্রতি আহ্বান জানান।

মেহেরপুর অফিস জানিয়েছে, গতকাল বৃহস্পতিবার সন্ধ্যারাতে মেহেরপুর সদর উপজেলা ও শহর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে শহরে ১৮ দলের অবরোধবিরোধী বিক্ষোভ মিছিল বের করা হয়। সদর উপজেলার আওয়ামী লীগের সভাপতি আলহাজ গোলাম রসুল ও শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ইয়ারুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি মেহেরপুর শহরের হোটেল বাজার মোড় থেকে শুরু করে কোর্ট সড়ক প্রদক্ষিণ করে। এ সময় মিছিলে অন্যান্যদের মধ্যে জেলা যুবলীগের সভাপতি সাজ্জাদুল আনাম, সাধারণ সম্পাদক সাজ্জাদুল আলম, যুগ্মসম্পদক নিশান সাবের, সাংগঠনিক সম্পাদক মাহফিজুর রহমান মাহবুব, জেলা ছাত্রলীগের সভাপতি সাফুয়ান আহমেদ রুপক, সাধারণ সম্পাদক বারিকুল ইসলাম লিজন, শহর সভাপতি মাহফিজুর রহমান পোলেনসহ আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *