মেহেরপুরে স্ত্রী নির্যাতন মামলায় স্বামীর দু বছরের জেল

 

মেহেরপুর অফিস: মেহেরপুরে স্ত্রী নির্যতন মামলায় ওসমান আলী (৩৫) নামের একজনকে দু বছরের জেল দিয়েছেন আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা; অনাদায়ে আরো দু মাসের জেল দেয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে মেহেরপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রবিউল হাসান ওই আদেশ দেন। সাজাপ্রাপ্ত ওসমান আলী মেহেরপুরের মুজিবনগর উপজেলার মোনাখালী গ্রামের ফজলুল হকের ছেলে। মামলার বাকি দু আসামির বিরুদ্ধে কোনো অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০২ সালের ২৫ জুলাই আসামি ওসমান আলীর সাথে সদর উপজেলার চকশ্যামনগর গ্রামের ইসলাম শেখের মেয়ে মুকুলা খাতুনের সাথে বিয়ে হয়। বিবাহিত জীবনে তাদের ঘরে আসে দুটি সন্তান। এরপরও দু লাখ টাকা যৌতুকের দাবিতে স্ত্রী মুকুলা খাতুনের ওপর চলতে থাকে নির্যাতন। একপর্যায়ে ২০১৩ সালে ১৬ আগস্ট মুকুল খাতুন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্বামীসহ ৩ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলার অপর দু আসামি হলেন- শ্বশুর ফজলুল হক ও শ্বাশুড়ি ছয়মন নেছা।

মমলায় রাষ্ট্রপক্ষের কৌসুলি ছিলেন পিপি অ্যাড. পল্লব ভট্টাচার্য এবং আসামি পক্ষের কৌসুলি ছিলেন অ্যাড. হাসান মাহাবুব রহমান মুকুল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *