মেহেরপুরে মোটরসাইকেল চেকিং অভিযান কাল থেকে শুরু

 

মেহেরপুর অফিস: কাল শুক্রবার থেকে মেহেরপুর জেলায় শুরু হচ্ছে মোটরসাইকেল চেকিং অভিযান। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ১২ সেপ্টেম্বর সোমবার পর্যন্ত পুলিশের এই বিশেষ অভিযান চলবে। অভিযানে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল আটক ও ড্রাইভিং লাইসেন্সসহ মোটরযান আইনে মামলা দায়ের করবে পুলিশ।

মোটরসাইকেলযোগে বিভিন্ন প্রকার অপরাধমূলক কর্মকাণ্ড প্রতিরোধের হুশিয়ারী করে মেহেরপুর পুলিশ সুপার আনিছুর রহমান দৈনিক মাথাভাঙ্গাকে জানান, আগামীকাল থেকে জেলার গুরুত্বপূর্ণ সড়ক ও শহরের উল্লেখযোগ্য স্থানে একযোগে চারদিনের বিশেষ চেকিং শুরু হচ্ছে। জেলার বিভিন্ন থানা, ফাঁড়ি, ক্যাম্প ও ট্রাফিক পুলিশ সদস্যরা পৃথক স্থানে মোটরসাইকেল চেকিং করবেন। মোটরসাইকেলযোগে কোনো প্রকার অস্ত্র, মাদক ও অবৈধ মালামাল যাতে বহন করতে না পারে সে লক্ষ্যে সতর্ক রয়েছে জেলা পুলিশ। চেকিংকালে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল জব্দ ও মামলা করা হবে। অন্যদিকে চালকের লাইসেন্স (ড্রাইভিং), হেলমেট ও মোটরযান অধ্যাদেশের অন্যান্য ধারাতে মামলা দায়ের করতে কোনো প্রকার নমনীয়তা থাকবে না।

ঈদের আগের দিন পর্যন্ত চেকিং অভিযানের পাশাপাশি ঈদের দিন থেকে আরও কদিন সড়কে চেকপোষ্ট বসাবে জেলা পুলিশ। পুলিশ সুপার আনিছুর রহমান আরও জানান, ঈদের দিন দ্রুতগতিতে মেহেরপুর থেকে মুজিবনগর সড়কে মোটরসাইকেল চলাচলের কারণে দুর্ঘটনা বাড়ে। বেড়াতে যাওয়া মানুষের নানাভাবে বিঘ্ন সৃষ্টি হয়। তাই বখাটেপনা ও দ্রুতগতির মোটরসাইকেল নিয়ন্ত্রণে চেকপোস্টে দায়িত্ব পালন করবেন পুলিশ সদস্যরা। কারো আনন্দ ব্যাহত করা এ উদ্দেশ্য নয়। এটা দুর্ঘটনা কমানোর জন্য বিশেষ উদ্যোগ। যাতে অন্যের শান্তি বিনষ্ট না হয় সেদিকে সতর্ক নজরদারি রয়েছে আমাদের।

এছাড়াও ঈদে মুজিবনগরসহ জেলার অন্যান্য দর্শনীয় স্থানে যাতায়তের জন্য শ্যালোইঞ্জিনচালিত যানবাহন নছিমন, করিমন, আলগামন, আলমসাধু ও ঝুঁকিপূর্ণ অন্যান্য যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেন তিনি। দ্রুত গতি ও অতিরিক্ত যাত্রী বোঝাই করা এসব যানবাহন প্রায়ই দুর্ঘটনায় কবলিত হয় উল্লেখ করে তিনি আরও বলেন, জেলার মানুষের সার্বিক নিরাপত্তায় নিরলসভাবে কাজ করছে পুলিশ। জনগণের ভালোর জন্য যতোটুকু কঠোরতা অবলম্বন করা দরকার তা-ই করা হচ্ছে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *