মেহেরপুরে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

0
38

মেহেরপুর অফিস: ‘আমার হাতেই আমার সু স্বাস্থ্য’ এ প্রতিপাদ্যে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা করেছে মেহেরপুর জেলা প্রশাসন, পৌরসভা ও সেভ দি চিলড্রেন। গতকাল রোববার সকাল সাড়ে ৯টার দিকে শহীদ সামসুজ্জোহা পার্ক থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমী চত্বরে গিয়ে শেষ হয়। শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনাসভায় সভাপতিত্ব করেন সেভ দি চিলড্রেন মেহেরপুর সিনিয়র ম্যানেজার ফারুক হোসেন। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহমুদ হোসেন। বক্তব্য রাখেন মেহেরপুর পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু, সদর উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল মালেক মোল্লা ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মুন্সি হাসানুজ্জামান প্রমুখ। বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

মুজিবনগর প্রতিনিধি জানিয়েছেন, মুজিবনগর বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন উপলক্ষে গতকাল রোববার সকালে মুজিবনগর জাগারণীচক্র ফাউন্ডেশনের আয়োজনে ও সেভ দি চিলড্রেনের সহোযোগিতায় উপজেলা পরিষদ থেকে র‌্যালি বের করা হয়। শেষে মুজিবনগর মডেল প্রথিমিক বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলার প্রতিটি প্রাথমিক এবং প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের সকল শিশুদের মাঝে সাবান বিতরণ ও হাত ধোয়া কার্যক্রম পালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন মুজিবনগর মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন, আইসিডিপি প্রোগ্রামের অফিসার সুজাত কবির, জুনিয়ন প্রজেক্ট অফিসার আহমদ ইসতিয়াক, এফএফ মৃনাল কান্তি রায়।

আমঝুপি প্রতিনিধি জানিয়েছেন, এ দিবসটি উদযাপন উপলক্ষে আমঝুপি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এক আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়। আমঝুপি ইউনিয়নের খোকসা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের হাত ধোয়ার উদ্বোধন করেন আমঝুপি ইউপি চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম। এ সময়ে বিদ্যালয়ের এসএমসি সভাপতি মো. হাফিজুল ইসলাম ও জামে মসজিদ কমিটির সভাপতি মো. ছলেমান খাসহ শিক্ষক মণ্ডলী উপস্থিত ছিলেন। আমঝুপি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭ হাজার ৬৫৪ জন ছাত্রছাত্রীকে সেভ দি চিলড্রেনের পক্ষ থেকে ১টি করে সাবান বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here