মেহেরপুরে বিএডিসি শ্রমিকদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

 

মেহেরপুর অফিস: খামার শ্রমিকদের অবসরকালীন ভাতা বৃদ্ধিসহ চার দফা দাবি আদায়ের লক্ষ্যে বিএডিসি মেহেরপুর বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্রের শ্রমিকরা ৩য় দিনের মতো বিক্ষোভ সমাবেশ করেছে। গতকাল মঙ্গলবার সকালের দিকে মেহেরপুর বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্রের মধ্যে ওই কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ কৃষি ফার্মশ্রমিক ফেডারেশনের উদ্যোগে কেন্দ্র নির্ধারিত পাঁচ দিনব্যাপি ওই কর্মসূচি অংশ হিসেবে মেহেরপুর বীজ প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র শ্রমিকলীগ সভাপতি জালাল উদ্দীনের নেতৃত্বে কর্মসূচি পালন করা হয়। উপস্থিত ছিলেন- সংগঠনের সহসাধারণ সম্পাদক সালাউদ্দীন, শ্রমিকনেতা মোশারফ হোসেন, লুৎফর রহমান, হাশেম আলী প্রমুখ। একই দাবিতে বিএডিসি মেহেরপুর বারাদী বীজ উৎপাদন খামারের শ্রমিকরা এদিন সকাল সাড়ে ছ’টার দিকে খামার প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বারাদী বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ করে। এ সময় সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন- বরাদী বীজ উৎপাদন খামার শ্রমিক ফেডারেশনের সভাপতি আবু বক্কর ও সহসভাপতি খোকন মিয়াসহ শ্রমিক নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সপ্তায় দু দিন স্ববেতনে ছুটি প্রদান, অনিয়মিত শ্রমিকদের নিয়মিত করা এবং মাতৃত্বকালীন ছুটি ৯০ দিনের পরিবর্তে ১৮০ দিন করার দাবি রয়েছে শ্রমিকদের।  কেন্দ্রীয় শ্রমিক ফেডারেশন ঘোষিত পাঁচ দিনের কর্মসূচির অংশ হিসেবে গত ১৫ সেপ্টেম্বর থেকে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করছেন শ্রমিকরা।

Leave a comment

Your email address will not be published.