মেহেরপুরে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট চলছে

মাতাভাঙ্গা অনলাইন : মেহেরপুরে এক ট্রাক মালিককে মারধরের প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট চলছে। ফলে আন্তঃজেলা ও দূরপাল্লার বাস-ট্রাক চলাচল বন্ধ রয়েছে।টানা তিন দিনের হরতালের পর পরিবহণ ধর্মঘটের ডাক দেয়ায় জেলার সাধারণ মানুষ পড়েছে চরম বিপাকে।

এদিকে, পচনশীল সবজিসহ কৃষকের উৎপাদিত পণ্য বাজারজাত করতে না পারায় কৃষক ও ব্যবসায়ীরা আর্থিক ক্ষতির শিকার হচ্ছে।

মঙ্গলবার রাত সাড়ে নয়টায় জেলা বাস-ট্রাক মালিক সমিতি ও মটর শ্রমিক ইউনিয়ন এ ধর্মঘটের ডাক দেয়। অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে বুধবার সকাল সাতটার দিকে বাসস্ট্যান্ডের প্রধান সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে বাস ও ট্রাক শ্রমিকরা।

জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম রসুল জানান, ট্রাক ভাড়া নিয়ে সমস্যা হওয়ায় ট্রাক মালিক ফকির মোহাম্মদ আওয়ামী লীগের এক ক্যাডারের নামে গাংনী থানায় মামলা করে। এ ঘটনার কারণে মঙ্গলবার সন্ধ্যায় গাংনী হাসপাতাল গেটের সামনে গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী ও তার লোকজন ফকির মহাম্মদকে ধরে নিয়ে বেধড়ক পিটিয়ে যখম করে।

খবর পেয়ে পুলিশ তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে। হামলার সঙ্গে জড়িত পৌর মেয়র আহাম্মেদ আলীসহ তার অনুগত ক্যাডার বাহিনীর সদস্যদের গ্রেফতারের দাবিতে এ ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। তাদের নামে মামলা গ্রহণসহ গ্রেফতার না হওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে বলেও জানিয়েছেন তিনি।

গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী জানান, ফকির মহাম্মদকে নাশকতা সৃষ্টির অভিযোগে স্থানীয়রা পিটুনি দিয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *