মেহেরপুরের বিশিষ্ট সমাজসেবিকা আলহাজ রোকেয়া বেগমের ইন্তেকাল

 

স্টাফ রিপোর্টার: মেহেরপুরের বিশিষ্ট সমাজসেবিকা আলহাজ রোকেয়া বেগম গতকাল শুক্রবার সকালে ঢাকায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…..রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর। তিনি কানাডাপ্রবাসী সাংবাদিক, রাজনৈতিক বিশ্লেষক ও মিডিয়া ব্যক্তিত্ব সৈকত রুশদী ও ব্রিটেন প্রবাসী আবৃত্তি শিল্পী পেরী ফেরদৌসের মাতা।

আলহাজ রোকেয়া বেগম ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি স্বামী আ.ক.ম মনিরুল হক, এক পুত্র ও তিন কন্যাসহদু বোন, এক ভাই, আত্মীয় ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।ঢাকায় বনানীর মরহুম ওয়াজেদ আলী বিশ্বাসের কন্যা রোকেয়া বেগম ১৯৩১ সালে চুয়াডাঙ্গায় জন্মগ্রহণ করেন। অত্যন্ত ধর্মপ্রাণ মরহুমা বনানী, মেহেরপুর ও চুয়াডাঙ্গায় বিভিন্ন সমাজসেবামূলক কর্মকাণ্ডে জড়িত ছিলেন।

শুক্রবার বিকেলে বনানী জামে মসজিদে জানাজার পর বনানী কবরস্থানে তার মরদেহ দাফন করা হয়। জানাজা ও দাফনে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য প্রফেসর ফরহাদ হোসেন দোদুল, মেহেরপুরের সাংবাদিক, সমাজসেবী ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।মরহুমা রোকেয়া বেগমের কুলখানি ও দোয়া মাহফিল আগামী সোমবার (৯ জুন) তার বনানী ৭নং সড়কের বাসভবনে বাদ মাগরিব অনুষ্ঠিত হবে। তার আত্মীয়,প্রতিবেশী ও গুণগ্রাহীদেরকে দোয়ামাহফিলে অংশ নেয়ার জন্য পারিবারিকভাবে আমন্ত্রণ জানানো হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *