মুজিবনগরে ৩ মাদকসেবীর কারাদণ্ড

মুজিবনগর প্রতিনিধি: মাদক রাখা ও সেবনের অপরাধে ৩ মাদকসেবীর কারাদণ্ডাদেশ দিয়েছেন মেহেরপুরের মুজিবনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হেমায়েত উদ্দিন। বৃহস্পতিবার দুপুরের দিকে তিনি নিজ কার্যালয় প্রাঙ্গণে মাদকবিরোধী ভ্রাম্যমাণ আদালতে ওই দণ্ডাদেশ ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত হচ্ছে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানার হাতিকাটা গ্রামের মিলন (২৭) ও রাশেদুল ইসলামকে (২৭) একমাস করে এবং একই থানার বোয়ালমারী গ্রামের জসিমউদ্দীনকে (২৬) দু মাসের কারাদণ্ড দিয়েছেন।
মুজিবনগর থানাসূত্রে জানা যায়, গত বুধবার সন্ধ্যায় মডার্ন বাসের কনট্রাক্টর মিলন ও হেলপার রাশেদুল ইসলাম মুজিবনগর উপজেলার ভবরপাড়া মিশন নামক স্থানে গাঁজা নিয়ে বাসে অবস্থান করছে। এ গোপন সংবাদের ভিত্তিতে মুজিবনগর থানার এসআই সুলতান এবং এএসআই হান্নান সঙ্গীয় সদস্যদের নিয়ে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে থানায় নেন। এ সময় মিলন ও রাশেদুল ইসলামের কাছ থেকে ১০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। ভ্রাম্যমাণ আদালত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯৯০ (২৬) ধারায় দোষী সাব্যস্ত করে মিলন ও রাশেদুল ইসলামকে এক মাস করে কারাদণ্ডাদেশ প্রদান করেন। এদিকে বৃহস্পতিবার বেলা ১১টায় মুজিবনগর উপজেলার দারিয়াপুর বাজারে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার বোয়ালমারী গ্রামের জামালউদ্দীন চোলাই মদ নিয়ে অবস্থান করছে। এ সংবাদের ভিত্তিতে মুজিবনগরের বিশ্বানাথপুর ক্যাম্পের এসআই ইয়ামিন সঙ্গীয় পুলিশ সদস্যদের নিয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন।
গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের ওই সাজা দেন। মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী কামাল হোসেন জানান, তাদেরকে বিকেলে তাদের জেলা কারাগারে পাঠানো হয়েছে।