মহেশপুরে পয়লা বোশেখ উপলক্ষে তিন দিনব্যাপী চড়কপূজার মেলা সম্পন্ন

মহেশপুর প্রতিনিধি: শুক্রবার থেকে গতকাল রোববার পর্যন্ত মহেশপুর উপজেলার ফতেপুর বকুলতলা বাজারে অনুষ্ঠিত ৩ দিনব্যাপী ওইতিহ্যবাহী চড়কপূজার মেলা সম্পন্ন হয়েছে। শেষ দিনে ৬ জন সন্ন্যাসীকে একে একে চড়ক গাছে ঘুরানো হয়।

এবার সন্ন্যাসী হিসেবে চড়ক গাছে যারা ঘুরলেন তারা হলেন- শ্রী মনা কর্মকার, আনান্দ শর্মা রথিন দাস, বিপ্লব কর্মকার, অধীর হালদার ও ভীম কুমার। এদের প্রধান সন্ন্যাসী ছিলেন মনা কর্মকার। তিনি দীর্ঘ ৩০ বছর যাবৎ এই সন্ন্যাসী হিসেবে চড়ক গাছে ঘুরে আসছেন। এই চড়কপূজাকে কেন্দ্র করে বকুলতলা বাজারটি ছিলো জমজমাট। হরেক রকম দোকান পাশারী ছিলো ভরপুর। এবারের মেলায় নারী এবং শিশুদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। ঝিনাইদহ জেলাসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলা থেকে এমনকি পাশের রাষ্ট্র থেকেও অনেকে এসেছে চড়কপূজা দেখার জন্য। স্থানীয় প্রশাসন পক্ষ থেকে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিলো।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম সিরাজ বলেন, আমার বাড়ি ফতেপুর গ্রামেই। আমি জন্ম থেকেই দেখে আসছি এই মেলা। আনন্দ মুখোর পরিবেশে এই মেলা পালন করে থাকে। আমি চেয়ারম্যান হিসেবে এই মেলার সব ধরনের সহযোগিতা করেছি। হিন্দু সম্প্রদায়ের নেতা শ্রী শান্তি হালদার বলেন, আমরা স্থানীয় অধিাবাসী ও থানা প্রশাসনের সার্বিক সহযোগিতা পেয়েছি যে কারণে আমাদের নির্বিঘ্নে মেলা করা সম্ভব হয়েছে। মেলায় জেলা পরিষদের চেয়ারম্যান শ্রী কনক কান্তি দাস উপস্থিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *