মহাত্মাগান্ধী স্বর্ণ পদক পেলেন ডা. মৃনাল কান্তি

গাংনী প্রতিনিধি: মহাত্মাগান্ধী স্বর্ণ পদকে ভূষিত হলেন মেহেরপুর আড়াইশ’ বেড হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডা. মৃনাল কান্তি ম-ল। সম্প্রতি ঢাকা সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনস্থ শহীদ শফিউর রহমান মিলনায়তনে দেশের কয়েকজন বিশিষ্ট জনের কাছ থেকে স্বর্ণ পদক ও সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন তিনি। স্বাস্থ্য খাতে ও সমাজ সেবায় বিশেষ ভূমিকা রাখায় ‘বাংলাদেশ ভারত মানবাধিকার মৈত্রী সংস্থা’ (বি.আই.এইচ.আর.এফ) তাকে এ পুরস্কারে ভূষিত করে। জাতীয় আন্দোলন ও জাতীয় উন্নয়নে বলিষ্ঠ ব্যক্তিদেরকে পুরস্কার দিয়ে আসছে সংস্থাটি। তবে দেশের কোনো চিকিৎসক এবারই প্রথম এ পুরস্কার অর্জন করলেন।
বিচারপতি আলী আসগর খান, ভাষা সৈনিক ড. জসিম উদ্দীন আহমেদ ও নটরডেম বিশ^বিদ্যালয়ের উপাচার্য ফাদার ব্যাঞ্জামিন কস্তার কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন ডা. মৃনাল কান্তি ম-ল। ওই পুরস্কারে ভূষিত হওয়ায় বিভিন্ন মহলের শুভেচ্ছায় সিক্ত তিনি।
ডা. মৃনাল কান্তি ম-ল সুনামের সাথে মেহেরপুর জেনারেল হাসপাতালে (আড়াইশ’ বেড) সিনিয়র কনসালটেন্ট (শিশু) হিসেবে কর্মরত। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনে কৃতিত্বের সাথেই দায়িত্ব পালন করছেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) মেহেরপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক, মেহেরপুর জেলা কোয়ালিটি অ্যাসুরেন্সের যুগ্ম আহ্বায়ক, হরিসভা মন্দির কমিটির সহ-সভাপতি, মেহেরপুর জেনারেল হাসপাতালের আবাসিক (বাসা বরাদ্দ) কমিটির সভাপতি ও ফেয়ার ওয়েল কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। পেশাগত ও সাংগঠনিক কাজে সকলের সহযোগিতায় কৃতজ্ঞ প্রকাশ করেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *