বুধবার সন্ধ্যা থেকে সারাদেশে বিজিবি মোতায়েন

 

BGB-bg20131023015122মাথাভাঙ্গা অনলাইন : রাজধানীসহ সারাদেশে আইন শৃঙ্খলা বাহিনীকে সহায়তার জন্য বুধবার সন্ধ্যা থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হচ্ছে।
স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের একটি সূত্র  এ তথ্য নিশ্চিত করেছে।
মন্ত্রণালয় সূত্র জানায়, বুধবার দিনের যেকোনো সময় বিজিবির মোতায়েনের সিদ্ধান্ত হতে পারে। আর সিদ্ধান্ত হলেই সন্ধ্যার পর থেকে রাজধানীসহ সারাদেশে বিজিবি মোতায়েন করা হবে।
বিজিবিকে এ ব্যাপারে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে থাকার কথা জানানো হয়েছে।
সূত্রে জানা যায়, রাজধানীসহ সারাদেশে চলমান রাজনৈতিক অস্থিরতায় আগামী ২৫ অক্টোবরকে সামনে রেখে বড় ধরনের নাশকতার আশঙ্কা করছে গোয়েন্দা সংস্থা। ২৫ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। অপরদিকে সব ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করেছে ডিএমপি।
এই সভা সমাবেশকে ঘিরে ইতোমধ্যে জামায়াত-শিবিরসহ কিছু ধর্মভিত্তিক দল উস্কানিমূলক বক্তব্য প্রদান করে আসছে। এমনকি ওই দিন বড় ধরনের নাশকতা চালানো হবে বলেও হুমকি প্রদান করা হয়েছে।
নাশকতার আশঙ্কায় গত কয়েকদিন ধরেই আইন শৃঙ্খলা বাহিনী ব্যাপক প্রস্তুতি নিয়েছে। সার্বক্ষণিকভাবে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ শহরগুলোতে। প্রস্তুত রাখা হয়েছে বিজিবিকে।
মন্ত্রণালয় সূত্র বলছে, বিজিবি মোতায়েনের প্রস্তুতি রাখা হয়েছে। যেকোনো মুহূর্তে সিদ্ধান্ত হতে পারে। আর সিদ্ধান্ত হলেই বুধবার সন্ধ্যা থেকে রাজধানীসহ সারাদেশে বিজিবি মোতায়েন করা হবে। বিজিবির কাজ হবে আইন শৃঙ্খলা বাহিনীকে সহায়তা করা।
সূত্রটি আরো জানায়, বিজিবি সদস্যরা সপ্তাহ জুড়ে মাঠে থাকতে পারে। তবে পরিস্থিতির উপর বিষয়টি নির্ভর করছে। এমনকি নির্বাচনের আগে র‌্যাব, পুলিশের সমন্বয়ে যে অভিযান চলবে সেখানে বিজিবি থাকবে কিনা সেটি নিয়ে আলোচনা হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *