বিদেশি টুকিটাকি

পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন আব্বাসী

মাথাভাঙ্গা মনিটর: পাকিস্তানে ন্যাশনাল পার্লামেন্টে ২২১ ভোট পেয়ে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শহীদ খাকান আব্বাসী। গত শুক্রবার পানামা পেপার্স সংশ্লিষ্ট দুর্নীতির অভিযোগে নওয়াজ শরীফ সরে দাঁড়ানোর পর স্বল্প মেয়াদের জন্য প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন সাবেক এই জ্বালানি মন্ত্রী। অন্তর্বর্তী প্রধানমন্ত্রী নির্বাচনে অন্যান্য প্রার্থীরা ছিলেন নাভিদ কামার, শেখ রশিদ আহমেদ ও সাহিবজাদা তারিকুল্লাহ। আব্বাসী ২২১ ভোট পেয়ে বিশাল ব্যবধানে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। পাকিস্তান পিপলস পার্টির নাভিদ কামার ৪৭, শেখ রশিদ ৩৩ ও জামাতে ইসলামির তারিকুল্লাহ মাত্র ৪টি ভোট পেয়েছেন। প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পরে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আব্বাসী বলেন, আমি পার্লামেন্ট মেম্বার, জনগণ ও জনগণের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। রাজনৈতিক বিদ্বেষ ছড়ানো স্বত্ত্বেও ইমরান খানের প্রতিও আমি কৃতজ্ঞ। ডন ও পাক ট্রিবিউন।

মস্কোর আদালতে গুলি : নিহত

মাথাভাঙ্গা মনিটর: রাশিয়ার রাজধানী মস্কোর এক আদালতে গুলিতে কমপক্ষে ৩ জন নিহত হয়েছে। নিহতরা সবাই জিটিএ গ্যাংয়ের সদস্য। পুলিশের মুখপাত্র জানিয়েছে, ডাকাতির অভিযোগে ৫ জনের শুনানি চলছিলো। এমন সময় তারা বন্দুক ছিনিয়ে নেয়ার চেষ্টা করে এবং পালানোর চেষ্টা করলে তাদের গুলি করে হত্যা করা হয়। ঘটনার সময় ২ অপরাধী ও ৩ নিরাপত্তা কর্মকর্তা আহত হয়েছে। আদালত ভবনে কিছুক্ষণের জন্য কর্মকাণ্ড বন্ধ থাকার পরে আবার পুরোদমে শুরু হয়েছে। জানা গেছে, বিবাদীরা জিটিএ গ্যাংয়ের সদস্য। মধ্য এশিয়ার নাগরিকদের নিয়ে গঠিত এই গ্যাংটির বিরুদ্ধে মস্কো এলাকায় বিভিন্ন হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ রয়েছে।

সৌদি আরবের কাতিফে সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

মাথাভাঙ্গা মনিটর: সৌদি আরবের পূর্বাঞ্চলীয় শহর কাতিফে সন্ত্রাসীদের গুলিতে আলমগীর হোসাইন (৪৭) নামে এক বাংলাদেশি নাগরিক নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার (২৭ জুলাই) কাতিফে সন্ত্রাসীদের গুলিতে আরও তিন বিদেশি নাগরিক নিহত হয়। রিয়াদে বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব (প্রেস) ফখরুল ইসলাম জানিয়েছেন, হোসাইনের বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার গোবিন্দপুর গ্রামে। তার পাসপোর্ট নং বিএইচ০৪৫৭৫২৭। তিনি বলেন, আলমগীর হোসাইন এর মৃতদেহ দাম্মাম সেন্ট্রাল হাসপাতালে সংরক্ষিত আছে। এ ব্যাপারে দূতাবাসের সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রয়েছে। সকল প্রক্রিয়া সম্পন্ন করে আলমগীর হোসাইন এর মৃতদেহ দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে। সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলায় হয়, ওই ঘটনায় নিহতদের মধ্যে অন্য তিনজনের মধ্যে দুজন পাকিস্তানি ও একজন ভারতীয় নাগরিক।

শাহরুখআনুশকার শ্যুটিংয়ে চিতাবাঘের হানা

মাথাভাঙ্গা মনিটর: চলতি সপ্তাহে মুক্তি পেতে যাওয়া সিনেমা জাব হ্যারি মেট সেজালের প্রচারণার জন্য টিভি সিরিয়াল ‘ইয়েহ রিশতা কিয়া কেহলাতা হের বিশেষ এপিসোডে অভিনয় করেছেন শাহরুখ খান ও আনুশকা শর্মা। জানা গেছে, গত ২৫ জুলাই সেই বিশেষ এপিসোডের শ্যুটিংয়ের সময় চিতাবাঘ তার ছানা এসে হানা দেয়। টাইমস অব ইন্ডিয়া নিজস্ব সূত্রের বরাতে জানায়, সেই সময় ‘ইয়েহ রিশতা কিয়া কেহলাতা হের একটি বাগদানের সিকুয়েন্সের শ্যুটিং চলছিলো। শাহরুখ ও আনুশকার ব্যস্ততার জন্য সাধারণত সন্ধ্যার অনুষ্ঠিতব্য শ্যুটিংটি মধ্যরাতে করা হয়। ফিল্মসিটির যে জায়গায় শ্যুটিংটি হচ্ছিলো সেখানে চিতাবাঘের আনাগোনা বেশি। আর সেই শ্যুটিংয়ের সময় এক চিতাবাঘ তার ছানাসহ হাজির হয়। রাত দুইটার দিকে প্রথম তাদের দেখেন শাহরুখ খানের বডিগার্ডরা। ঘটনার কথা জানতে পেরে বিরতির আহ্বান জানান। ঘটনায় হতবিহ্বল হয়ে পড়া শ্যুটিং ইউনিট সম্বিৎ ফিরে পেয়ে পরবর্তীতে শ্যুটিং শুরু করে।

 

Leave a comment

Your email address will not be published.