বিদেশি টুকিটাকি

মামলায় ফেঁসে যাচ্ছেন ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু

মাথাভাঙ্গা মনিটর: ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ গ্রহণ, প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দেশটির পুলিশ কর্তৃপক্ষের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম হেরারর্টজ জানিয়েছে- দুটি মামলায় তদন্ত করে ইসরাইলি প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এসব অভিযোগের বিষয়ে সন্দেহ ঘণীভূত হয়েছে। খবর মিডলইস্ট মনিটরের। তবে দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় এসব অভিযোগ অস্বীকার করে এক বিবৃতি দিয়েছে। এতে দাবি করা হয়, আমরা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ওঠা ভিত্তিহীন সব অভিযোগকে সরাসরি নাকচ করছি। সরকার পরিবর্তনে বিরোধীদের প্রচারণার অংশ হিসেবে অভিযোগ উঠেছে। তবে এটা ব্যর্থ হবে। কারণ এসব অভিযোগের কোনো ভিত্তি নেই। কারণ এসব অভিযোগের ঘটনাই নেই।

 

ফিলিস্তিন-ইসরাইল সঙ্কট নিয়ে ট্রাম্প জামাতার অডিও ফাঁস

মাথাভাঙ্গা মনিটর: ফিলিস্তিন ও ইসরাইল সঙ্কট সমাধান করা ট্রাম্প প্রশাসনের পক্ষে সম্ভব নয় বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্টের জামাতা জেরার্ড কুশনার। সম্প্রতি ফাঁস হওয়া এক অডিও টেপে কুশনারের এমন মন্তব্যে বেশ তোলপাড় শুরু হয়েছে। খবর মিডলইস্ট মনিটরের। কংগ্রেসের এক অভ্যন্তরীণ সভায় এ মন্তব্য করেন ইভাংকার স্বামী কুশনার। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ক্ষমতা গ্রহণের পর কুশনারকে ফিলিস্তিন ও ইসরাইল সঙ্কট সমাধানে ও শান্তি প্রক্রিয়া এগিয়ে নেয়ার দায়িত্ব দেয়া হয়। ফাঁস হওয়া অডিওতে কুশনারকে বলতে শোনা যায়, ট্রাম্প প্রশাসন মধ্যপ্রাচ্যে সংঘর্ষ ও সঙ্কট সমাধানে অনন্য কোনো পন্থার ব্যবস্থা করতে পারেনি। আর আমার মনে হয় এই সঙ্কটের কোনো সমাধান নেই, যদিও প্রেসিডেন্ট ট্রাম্প বিষয়টিকে বিশেষ গুরুত্ব দিচ্ছেন।

 

রাহুল গান্ধীর গাড়িতে হামলা

মাথাভাঙ্গা মনিটর: বন্যাকবলিত গুজরাটের বনসকণ্ঠ পরিদর্শনে গিয়ে হামলার মুখে পড়েছেন কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী। গতকাল শুক্রবার তার গাড়িবহর লক্ষ্য করে ইট-পাথর ছুঁড়ে হামলাকারীরা। এই ঘটনায় রাহুলের কিছু না হলেও আহত হয়েছেন তার দেহরক্ষী। হামলার সাথে জড়িত থাকার অভিযোগে একজনকে আটক করা হয়েছে। খবর  আনন্দবাজার পত্রিকার। কংগ্রেস নেতা অভিষেক মনু সাঙভি জানান, গাড়ির সামনের আসনে বসে ছিলেন রাহুল। তাকে প্রথমে কালো পতাকা দেখানো হয়। এরপরই তার ওপর হামলা চালানো হয় বলে তিনি অভিযোগ করেন। তিনি জানান, ওই হামলায় রাহুলের গাড়ির কাচ সম্পূর্ণ ভেঙে গেছে।

 

প্রেমের দায়ে উলঙ্গ করে পেটানো হলো যুবককে

মাথাভাঙ্গা মনিটর: ভিন্ন ধর্মের মেয়ের সাথে প্রেম করার অভিযোগে নগ্ন করে পেটানো হলো এক যুবককে। অফিস থেকে টেনে বের করে নগ্ন করে রাস্তায় ঘোরানো হয় তাকে। শুধু তাই নয় পেটানো ও রাস্তায় ঘোরানোর দৃশ্য ভিডিও করা হয়। ভারতের ঝাড়খন্দের বোকারো জেলায় মঙ্গলবার এ ঘটনা ঘটে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে মন্টু যাদব নামে স্থানীয় এক যুবকের নামে এফআইআর দায়ের করেছে পুলিশ। পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, শাকির নামে ওই যুবক বোকারোর প্রাজ্ঞ সেন্টারে চাকরি করে। ওই দিন অফিসের মধ্যে প্রেমিকার সাথে ঘনিষ্টভাবে দেখা যায় তাকে। এতেই সবাই বুঝতে পারে তাদের প্রেমের সম্পর্ক। এর পরই তাকে অফিস থেকে বের করে আনা হয়। নির্যাতনকারীদের দাবি, প্রেমিকা হিন্দু ধর্মের। মুসলমান হয়ে হিন্দু ধর্মের মেয়ের সাথে প্রেমের খবর ছড়িয়ে তারা আরও লোক জড়ো করে। শাকিরকে এলোপাথাড়ি মারতে শুরু করে। তার জামা-কাপড় ছিঁড়ে নগ্ন করে ঘোরানো হয় গোটা এলাকা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *