বিদেশি টুকরো

হাসপাতালের ট্যাপ থেকে বেরিয়ে এলো জ্যান্ত সাপ

মাথাভাঙ্গা মনিটর: হাসপাতালের ট্যাপ থেকে বোতলে পানি ভরার সময় একটি জ্যান্ত সাপ বের হয়ে এসেছে। ভারতের  জম্মু ও কাশ্মীরের উধমপুর জেলা হাসপাতালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এক রোগীর বাবা তার ছেলের জন্য হাসপাতালের ট্যাপ থেকে বোতলে পানি ভরতে যান। পানি ভরার এক পর্যায়ে তিনি দেখেন বোতলে একটি সাপ এসে ঢুকেছে। বিষয়টি তিনি হাসপাতাল কর্তৃপক্ষকে জানান। ওই রোগীর বাবা জানান, হাসপাতালের ট্যাপ থেকে পানি ভরতে গিয়েছিলাম।  হঠাত দেখি বোতলের মধ্যে একটি জ্যান্ত সাপ।

ভারতের বেঙ্গালুরুতে সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬

মাথাভাঙ্গা মনিটর: ভারতের বেঙ্গালুরুতে সিলিন্ডার বিস্ফোরণে একটি ৩ তলা বাড়ি ভেঙে অন্তত ৬ জনের মৃত্যু হয়েছে। এতে গুরুতর আহতাবস্থায় আরও ৩ ব্যক্তিকে উদ্ধার করা হয়। বেঙ্গালুরুর ইজিপুরা এলাকায় সোমবার সকাল সাড়ে ৬টায় এ দুর্ঘটনাটি ঘটে। সিলিন্ডার বিস্ফোরণের ফলে বাড়িটির একটি অংশ ভেঙে পড়ে বলে প্রাথমিকভাবে জানা গেছে। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিলো যে, তার জেরে আশপাশের বেশ কয়েকটি বাড়িতেও ফাটল ধরেছে। বাড়ি ভাঙার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও উদ্ধারকারী দল। শুধুমাত্র একটি সিলিন্ডার ফেটে এমন ঘটনা কীভাবে ঘটলো, সে বিষয় এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ।

চাকরির প্রথম দিনেই বাসচাপায় তথ্য-প্রযুক্তি কর্মী নিহত

মাথাভাঙ্গা মনিটর: চাকরির প্রথম দিন কর্মস্থলে যোগ দিতে যাওয়ার পথে বাসচাপায় মামনি দাস নামে এক তথ্য-প্রযুক্তি কর্মী নিহত হয়েছেন। গতকাল সোমবার সকাল সাড়ে ৮টার দিকে কলকাতার সল্টলেক সেক্টর ফাইভে এ দুর্ঘটনা ঘটে। পরিবার সূত্রে খবর, ২০০৯ সালে বিয়ের পর স্বামীর সঙ্গে কেষ্টপুরের বাড়িতে ভাড়া থাকতেন মামনি। আর্থিক অনটনের জন্য বিয়ের পর থেকেই চাকরি করতে চাইছিলেন তিনি। কিন্তু পরিবারের সদস্যরা রাজি হননি। সম্প্রতি কল সেন্টারে কাজ পাওয়ার পর রাজি হন স্বামী। এক মাস প্রশিক্ষণের পর গত শুক্রবার নিয়োগপত্র পান মামনি। সোমবার সকালে কাজে যোগ দিতে যাওয়ার সময় বাসচাপায় তিনি নিহত হন।  দুর্ঘটনার পর বাসটিকে আটক করেছে পুলিশ। চালক পালিয়ে গেছে।

পদ্মাবতীতে দীপিকা-রণবীর রোমান্টিক দৃশ্য থাকলে হল পুড়িয়ে দেয়া হবে

মাথাভাঙ্গা মনিটর: বিতর্ক পিছু ছাড়ছে না পদ্মাবতীর। ফের হুমকির মুখে পড়লো সঞ্জয় লীলা বনশালির ছবি পদ্মাবতী। এবার হুমকি দিল জয় রাজপুতানা সংঘ। তাদের পক্ষ থেকে বলা হলো, আলাউদ্দিন খিলজি ও রানি পদ্মাবতীর মধ্যে রোমান্টিক দৃশ্য দেখানো হলে সিনেমা হল পুড়িয়ে দেয়া হবে। প্রসঙ্গত, এর আগে রাজপুত কর্ণি সেনা হুঁশিয়ারি দিয়েছিলো টিম পদ্মাবতীকে। ইতিহাসকে বিকৃত করা হলে তার পরিণাম ঠিক হবে না, বলেছিলো তারা। তারপর টিম পদ্মাবতীর পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়, ইতিহাসকে বিকৃত করা হয়নি। পদ্মাবতী ও আলাউদ্দিনের মধ্যে ঘনিষ্ঠতা দেখানো হয়নি। তবে শোনবার পাত্র নয় জয় রাজপুতানা সংঘ। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর, গত শনিবার জয়পুরের একাধিক সিনেমা হল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আসে জয় রাজপুতানা সংঘ। সিনেমা হল কর্তৃপক্ষকে ছবি দেখানো নিয়ে হুমকি দেয়া হয়। এবিষয়ে জয় রাজপুতানা সংঘের প্রতিষ্ঠাতা ভানবর সিং রেটা বলেন, ইতিহাসের বিকৃতি সহ্য করা হবে না। আলাউদ্দিন ও পদ্মাবতীর ঘনিষ্ঠতা দেখানো হলে সিনেমা হল জ্বালিয়ে দেয়া হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *