বিদেশি টুকরো

জয়নাব হত্যা ও ধর্ষণ মামলার রায় আজ

মাথাভাঙ্গা মনিটর: পাকিস্তানে শিশু জয়নাব হত্যা ও ধর্ষণ মামলার রায় ঘোষণা করা হবে আজ শনিবার। দেশটির সন্ত্রাসবিরোধী আদালতে (এটিসি) এই রায় দেয়া হবে বলে পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো জানিয়েছে। চলতি বছরের ৪ জানুয়ারি ক্লাস শেষে ফেরার পথে নিখোঁজ হয় পাঞ্জাবের কাসুরের সাত বছরের শিশু জয়নাব আনসারি। বাবা-মা সৌদিতে ওমরাহ পালনে যাওয়ায় কয়েক দিনের জন্য খালার বাড়িতে থাকা শিশুটির মরদেহ ৯ জানুয়ারি শহরের একটি আবর্জনার স্তুপে পাওয়া যায়।

ফ্লোরিডার স্কুলে হামলার ‘স্বীকারোক্তি’ ক্রুজের
মাথাভাঙ্গা মনিটর: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাইস্কুলে গুলি চালিয়ে ১৭ জনকে হত্যার ঘটনায় আটক সন্দেহভাজনের স্বীকারোক্তি পাওয়ার কথা জানিয়েছে মার্কিন পুলিশ। ১৯ বছর বয়সী নিকোলাস ক্রুজ গত বুধবার স্কুল ছুটির কিছু সময় আগে মার্জরি স্টোনম্যান ডগলাস হাই স্কুলে ঢুকে এলোপাতাড়ি গুলি চালিয়ে ১৪ শিক্ষার্থী ও আরও তিনজনকে হত্যা করে।
ঘটনার কিছু সময় পরই ক্রুজ আটক হন; গত বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করা হলে সেখানেই পুলিশ তার স্বীকারোক্তির কথা জানায়। নিজেকেই বন্দুকধারী হিসেবে পরিচয় দিয়েছে ক্রুজ, যে একটি এ আর ফিফটিন বন্দুক নিয়ে স্কুল ক্যাম্পাসে ঢুকে হলওয়েতে এবং মাঠে যাকে পেয়েছে তার দিকেই গুলি ছুড়েছে।

রাস্তায় প্রকাশ্যে প্রস্রাব ভারতের মন্ত্রীর

মাথাভাঙ্গা মনিটর: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘স্বচ্ছ ভারত’র বার্তা নিয়ে দেশ জুড়ে প্রচারাভিযান চালাচ্ছে বিজেপি। এদিকে ‘প্রদীপের নিচেই অন্ধকার’ ধরা পড়লো বিজেপি শাসিত রাজ্য রাজস্থানে। জয়পুরে রাস্তার ধারেই প্রকাশ্যে প্রস্রাব করতে দেখা গেছে সে রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রতিমন্ত্রী কালীচরণ সরাফকে। তার এই কীর্তির ছবি ক্যামেরাবন্দি হয়ে এখন রীতিমতো ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

এই ঘটনাকে কেন্দ্র করে মন্ত্রীর বিরুদ্ধে সমালোচনায় সরব হয়েছেন প্রদেশ কংগ্রেসের সহসভাপতি অর্চনা শর্মা। তিনি বলেন, ‘যখন স্বচ্ছ ভারত অভিযানে প্রচুর অর্থ ব্যয় করা হচ্ছে, সেই সময়ে নেতাদের এই সব জঘন্য কীর্তির ফলে মানুষের কাছে ভুল বার্তা পৌঁছুবে। রাস্তায় প্রস্রাব করলে ২০০ টাকা জরিমানা করার নিয়ম চালু রয়েছে রাজস্থানে। মন্ত্রীই যদি নিয়ম ভাঙেন, তা হলে সাধারণ মানুষ কী করবেন।

 

যৌতুকের লোভে পুরুষ সেজে বিয়ে!

মাথাভাঙ্গা মনিটর: তাঁর বেশভূষা পুরুষের মতো। পুরুষ বন্ধুদের সঙ্গে মোটরসাইকেল চালান, আড্ডা দেন। ধূমপান ও মদ্যপানও করেন। আচরণ ও কর্মকাণ্ডে তিনি নিজেকে পুরুষ হিসেবেই তুলে ধরেছেন সবার সামনে। তবে শেষ পর্যন্ত পুরুষের ছদ্মবেশে সহজ উপায়ে অর্থ আয়ের পথে পা বাড়ানোয় ধরা পড়লেন। বেরিয়ে এল তার আসল পরিচয়। পুরুষ সেজে বিয়ে করা ওই নারীকে গ্রেফতার করেছে পুলিশ। কৃষ্ণ সেন (২৬) নামের ওই নারীকে ভারতের উত্তরাঞ্চলের রাজ্য উত্তরাখন্ড থেকে যৌতুক দাবির অভিযোগে গ্রেফতার করে পুলিশ। তখন পর্যন্ত পুলিশ জানত না তিনি পুরুষ নন নারী।

দুর্ঘটনায় আহত স্ত্রীর কোনো খবর নেননি মোদী

মাথাভাঙ্গা মনিটর: দুর্ঘটনায় আহত স্ত্রী যশোধাবেনের কোনো খবর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নেননি বলে অভিযোগ উঠেছে। গত বুধবার রাজস্থানে যশোদাবেনের গাড়ির সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষ হয়। অল্পের জন্য রক্ষা পেলেও মারা যান তার পরিবারের একজন। যশোদাবেনের সঙ্গে বিয়ের কথাটি মোদী কখনও মুখ খোলেননি। তাদের যোগাযোগও নেই। মোদী প্রধানমন্ত্রী হওয়ার পর তার স্ত্রী হিসেবে আইনি নিরাপত্তা পাচ্ছেন যশোদাবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *