ফ্লোরেন্স নাইটিংগেলর জন্মদিন পালন উপলক্ষে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে র‌্যালি ও আলোচনাসভা

 

স্টাফ রিপোর্টার: নার্সিং ইনস্টিটিউটের উদ্যোগে ফ্লোরেন্স নাইটিংগেল’র ১৯৭তম জন্মদিন পালন উপলক্ষে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গায় গতকাল রোববার সকাল ৮টার দিকে নার্সিং ইনস্টিটিউটের সামনে থেকে সিভিল সার্জনের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে আলোচনাসভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন নার্সিং ইনস্ট্রাক্টর ভারপ্রাপ্ত ইনচার্জ আলোমতি বেগম। প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. রওশন আরা বেগম। বিশেষ অতিথি ছিলেন নার্সিং ইনস্ট্রাক্টর মর্জিনা খাতুন, ফরিদা ইয়াছমিন, ফিরোজা খাতুন, শামসুন নাহার ও আনোয়ারা খাতুন। আলোচনাসভা শেষে কেক কেটে ফ্লোরেন্স নাইটিংগেল’র জন্মদিন পালন করা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন নার্সিং ইনস্টিটিউটের হাউজ কিপার শামিমা আক্তার।

মেহেরপুর অফিস জানিয়েছে, ‘টেকসয় উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে নার্সের ভূমিকা অনস্বীকার্য এ প্রতিপাদ্যে মেহেরপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক নার্স দিবস। দিবসটি পালন উপলক্ষে গতকাল রোববার সকাল ৯টার দিকে শহরের পৌর ঈদগাহ গেট থেকে একটি র‌্যালি বের করে বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস আ্যসোসিয়েশন। র‌্যালিটি সড়ক প্রদক্ষিণ শেষে হাসপাতাল চত্বরে গিয়ে শেষ হয়। মেহেরপুর জেনারেল হাসপাতালের আরএমও ডা. এহসানুল কবীরের নেতৃত্বে র‌্যালিতে অংশ নেন গাইনী বিশেষজ্ঞ ডা. বিপুল কুমার বিশ্বাস, শিশু বিশেষজ্ঞ ডা. মৃনালকান্তি মণ্ডল, ডা. তাপস কুমার সরকার, ইম্প্যাক্ট নাসিং ইনস্টিটিউটের প্রিন্সিপাল ফ্লোরা নন্দিতা চৌধুরী, হাসপাতালের নার্সিং সুপার ভাইজার স্বর্নামেরী মণ্ডল, বাংলাদেশ ডিপ্লোমা নার্সেস অ্যাসোসিয়েশন মেহেরপুর শাখার সভাপতি আজিরন নেছা, সাংগাঠনিক সম্পাদক সুশিলা মণ্ডল, কোষাধ্যক্ষ রওশন আরা, দফতর সম্পাদক ইসমত আরাসহ হাসপাতালের নার্সবৃন্দ। পরে হাসপাতাল হল রুমে আলোচনাসভার আয়োজন করা হয়।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, টেকসই উন্নয়নে লক্ষ্যমাত্রা অর্জনে নার্সের ভূমিকা অনস্বীকার্য এ প্রতিপাদ্যে গতকাল রোববার সকালে মেহেরপুর গাংনীতে পালিত হয়েছে আন্তর্জাতিক নার্স দিবস। এ উপলক্ষে একটি র‌্যালি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে। নের্তৃত্ব দেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা মাহাবুবুর রহমান। পরে হাসপাতালে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা মাহাবুবুর রহমান, সিনিয়ার স্টাফ নার্স মমতাজ খাতুন, রাফিজা খাতুন ও আমেনা খাতুন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *