ফেলানীর রায়ের বিরুদ্ধে ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের সামনে মানববন্ধন

মাথাভাঙ্গা অনলাইন  : ফেলানী হত্যার রায় প্রত্যাখ্যান করে রাজধানীর গুলশানে ভারতীয় হাইকমিশনের সামনে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।
সোমবার দুপুর ১২ টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ব্যানারে এই মানববন্ধন করা হয়।এ সময় মানববন্ধন থেকে সীমান্তে হত্যা বন্ধের দাবি জানানো হয়।
গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম খান  জানান, প্রথমে ছাত্ররা হাইকমিশনের সামনে করতে চাইলে আমরা বাধা দেই। পরে তারা আমাদের কাছ থেকে অনুমতি নিয়ে দূতাবাস থেকে প্রায় ৪০ গজ দূরে অবস্থান নেয়। প্রায় ৩০ মিনিট অবস্থান নেওয়ার পর চলে যায় তারা।
উল্লেখ্য, ২০১১ সালের ৭ জানুয়ারি বাংলাদেশি কিশোরী ফেলানী কুড়িগ্রামের অনন্তপুর সীমান্তে কাঁটাতারের বেড়া পার হওয়ার সময় বিএসএফের গুলিতে নিহত হয়। ফেলানীর লাশ কাঁটাতারে ঝুলে থাকার ছবি ও সংবাদ দেশি-বিদেশি বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বের সঙ্গে প্রকাশিত হয়। হত্যার প্রতিবাদ ও বিচারের দাবি ওঠে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন মানবাধিকার সংগঠনের পক্ষ থেকে।
এরই পরিপ্রেক্ষিতে অবশেষে দীর্ঘ আড়াই বছর পর গত ১৩ আগস্ট থেকে ভারতের কোচবিহারে ১৮১ বিএসএফের সদর দপ্তরে কঠোর গোপনীয়তায় বিচারকাজ চলছিল। গত বৃহস্পতিবার এ মামলায় অভিযুক্ত বিএসএফের ১৮১ নম্বর ব্যাটালিয়নের কনস্টেবল অমিয় ঘোষকে নির্দোষ বলে রায় দেন ওই আদালত।

Leave a comment

Your email address will not be published.