ফিঞ্চের দানবীয় ব্যাটিংয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি ২০ জিতল অস্ট্রেলিয়া

মাথাভাঙ্গা অনলাইন : অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক অ্যাশেজ সিরিজ জিতেছে ইংল্যান্ড। অসিদের ক্ষতটা একটু বেশিই ছিল। তাই টি-টিয়েন্টি সিরিজ দিয়েই তার প্রতিশোধ নিতে চেয়েছে সফরকারীরা। প্রথম টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৩৯ রানে হারিয়েছে সফরকারী অস্ট্রেলিয়া।

Allen Finchসাউদাম্পটনে অস্ট্রেলিয়ার বেঁধে দেয়া ২৪৯ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও অসিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বেশিদূর এগোতে পারেনি স্বাগতিকরা। জো রুটের দুর্দান্ত ব্যাটিংয়ে ৬ উইকেটে ২০৯ রান তুলতে পেরেছে তারা। জো রুট অপরাজিত ছিলেন ৯০ রানে। তার ৪৯ বলের ইনিংসটি ছিল ১৩ চার ও ১ ছয়ে সমৃদ্ধ।

এরআগে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুর দিকে হোঁচট খেয়েছিল সফরকারীরা। মাত্র ১১ রানে বিদায় নিয়েছেন ওপেনার ওয়ার্নার। তবে এরপরই আসল ইতিহাসের জন্ম দিয়েছেন আরেক ওপেনার আরন ফিঞ্চ। তার রেকর্ডময় ব্যাটিংয়ে ৬ উইকেটে ২৪৮ রান তুলেছে সফরকারীরা। ফিঞ্চ বিদায় নেয়ার আগে গড়েছেন টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস। ৬৩ বলে ১৫৬ রান করেছেন তিনি। যেখানে ছিল ১১টি চার ও ১৪টি ছয়ের মার। এর আগে সর্বোচ্চ রানের ইনিংসটি ছিল কিউই ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালামের ৫৮ বলে ১২৩ রানের ইনিংসটি।
এরফলে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে এগিয়ে গেলো সফরকারী অস্ট্রেলিয়া।
স্কোর:
ইংল্যান্ড: ২০৯/৬ (রুট ৯০, বোপারা ৪৫; জনসন ২/৪১, হ্যাজলউড ২/৪৩ )
অস্ট্রেলিয়া: ২৪৮/৬ (ফিঞ্চ ১৫৬; ডার্নব্যাচ ৩/৩৪)
ফল: অস্ট্রেলিয়া ৩৯ রানে জয়ী।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *