ফলোআপ: জীবননগর উথলীতে ট্রেনের লাইনচ্যুত : ১০ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

0
33

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার উথলী রেলস্টেশনের কর্তব্যরত পয়েন্টম্যান আব্দুস সালামের দায়িত্বে অবহেলার কারণে ট্রেনের লাইনচ্যুতের ঘটনায় দীর্ঘ ১০ ঘণ্টা পর গতকাল বুধবার ভোর ৫টা থেকে খুলনার সাথে সারাদেশের ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

উথলী রেলওয়ে স্টেশনমাস্টার মো. এমদাদুল হক জানান, ট্রেনটি দুর্ঘটনা কবলিত হওয়ার পর রাত ৮টার দিকে ঈশ্বরদী জংশন থেকে উদ্ধারকারী রিলিফট্রেন এসে দীর্ঘ ১০ ঘণ্টা উদ্ধার কাজ চালিয়ে গতকাল বুধবার ভোর ৫টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। তিনি আরো জানান, কর্তব্যরত পয়েন্টম্যান আব্দুস সালামের দায়িত্বে অবহেলার কারণে ট্রেনটি দুর্ঘটনা কবলিত হয়েছে। তদন্তের পর তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার ঈশ্বরদী থেকে খুলনার উদ্দেশে ছেড়ে আসা একটি তেলবাহী ট্রেন সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলার উথলী রেলস্টেশন অতিক্রম করার পরপরই হোম সিগনালের পয়েন্টের কাছে ব্রেকভ্যানসহ ৩টি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনার পরই খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ফলে পার্শ্ববর্তী স্টেশনগুলোতে আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস, সীমান্ত এক্সপেস, চিত্রা এক্সপেস, রকেট মেল ও নক্শীকাথাঁ ট্রেন আটকা পড়ে। এতে আটকা পড়া ট্রেনের হাজার হাজার যাত্রী রাতভর চরম দুর্ভোগের মধ্যে পড়েন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here