প্রেমিকাকে খুন করে দেহ নিয়ে ঘুরলেন প্রেমিক!

আসাদকে রক্ষা করতে পারবে না রাশিয়া : সৌদি আরব
মাথাভাঙ্গা মনিটর: সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আবদেল আল-জুবায়ের বলেছেন, সিরিয়ায় বাশার আল আসাদকে ক্ষমতায় টিকিয়ে রাখতে রাশিয়া সফল হবে না। গতকাল রোববার রিয়াদে এক প্রেস ব্রিফিংয়ে জুবায়ের বলেন, এর আগে ইরানও একই রকম চেষ্টা করেছিলো। কিন্তু তারা সফল হয়নি। আসাদ এখন রাশিয়ার সহায়তা চাইছে। তবে তারা আসাদের পতন ঠেকাতে পারবে না। সিরিয়ায় ইসলামিক স্টেটের বিরুদ্ধে যুদ্ধ করার কারণ দেখিয়ে স্থল সেনা পাঠানোর প্রস্তুতি নিচ্ছে সৌদি আরব। তবে এর পরিণাম ভয়াবহ হবে বলে হুঁশিয়ার করেছে সিরিয়া সরকার ও রাশিয়া। তাদের পরাজয়ের দ্বারপ্রান্তে থাকা বিদ্রোহীদের সহায়তা করতে চায় সৌদি আরব ও তুরস্ক।

ভারতের শীর্ষ বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রদ্রোহ
মাথাভাঙ্গা মনিটর: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন দিল্লির জওহারলাল বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিরোধী কার্যকলাপ চলছে এবং তাতে মদত দিচ্ছে পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবা। জেএনইউ ক্যাম্পাসে কাশ্মীরী জঙ্গিদের পক্ষে প্রকাশ্যে শ্লোগান দেয়া হচ্ছে এমন একটি ভিডিও ছড়িয়ে পড়ার পরই ভারতে তীব্র বিতর্ক শুরু হয়েছে। পাঁচদিন আগে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সমিতির প্রেসিডেন্ট কানহাইয়া কুমারকে রাষ্ট্রদ্রোহের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। সেই আটক নিয়ে ভারতের অন্যতম শীর্ষ ওই শিক্ষা প্রতিষ্ঠানে এখন যে ছাত্র বিক্ষোভ চলছে, সে প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সিং বলেন জেএনইউতে দেশ-বিরোধী তৎপরতা চলছে। মি সিং বলেন, দেশকে এই বাস্তবতাটা বুঝতে হবে যে লস্কর-ই-তইবার প্রধান হাফিজ সাঈদেরও জেএনইউয়ের ঘটনায় সমর্থন ছিলো। দেশের সব রাজনৈতিক দলের উচিত এর বিরুদ্ধে একযোগে প্রতিবাদ করা কারণ দেশের জন্য এর চেয়ে দুর্ভাগ্যজনক কিছু হতে পারে না।

কলম্বিয়ায় জিকা আক্রান্ত গর্ভবতী নারীর সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে
মাথাভাঙ্গা মনিটর: কলম্বিয়ায় মশাবাহিত জিকা ভাইরাসে আক্রান্ত গর্ভবতী নারীর সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে গেছে। দেশটির জাতীয় স্বাস্থ্য প্রতিষ্ঠান গত শনিবার এই তথ্য জানিয়েছে। এর আগে দেশটির প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল সান্তোস এই সংখ্যা প্রায় তিন হাজারের বেশি বলে উল্লেখ করেছিলেন। দেশটির জাতীয় স্বাস্থ্য প্রতিষ্ঠানের এপিডেমিওলোজি বুলেটিনে বলা হয়েছে, কলম্বিয়ায় বর্তমানে প্রায় ৩১ হাজার ৫৫৫ জন জিকা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে গর্ভবতী নারীর সংখ্যা ৫ হাজার ১৩ জন। এক সপ্তায় দেশটিতে জিকা আক্রান্তের হার ২৩ শতাংশ বেড়েছে। গর্ভবতী নারীর ক্ষেত্রে এই হার ৫৭ দশমিক ৮ শতাংশ। স্বাস্থ্য প্রতিষ্ঠানটি আরো জানিয়েছে, জিকা আক্রান্ত গর্ভবতী নারীদের ২৯ দশমিক ৪ শতাংশই নর্তে দে সানতানদার প্রদেশের। প্রদেশটির সাথে ভেনেজুয়েলা সীমান্ত রয়েছে। কলম্বিয়ার কর্তৃপক্ষ সন্তান ধারণে ইচ্ছুক নারীদের ছয় থেকে আট মাস অপেক্ষা করার জন্য অনুরোধ জানিয়েছে।

প্রেমিকাকে খুন করে দেহ নিয়ে ঘুরলেন প্রেমিক!
মাথাভাঙ্গা মনিটর: গোটাটাই যেন একটা থ্রিলার! প্রেমিকাকে খুন করে তার দেহ নিয়ে ১৫ ঘণ্টা ঘুরলেন এক ব্যক্তি। ৫ দিন নিজের বাড়িতে প্রেমিকার দেহ লুকিয়ে রাখার পর অবশেষে উদ্ধার হলো দেহ। ভারতের উত্তর-পশ্চিম দিল্লির গুরমাণ্ডি এলাকায় এ ঘটনাটি ঘটেছে। পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম নবীন ক্ষত্রি। দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আরজু সিংহের সাথে নবীনের প্রণয়ের সম্পর্ক গড়ে ওঠে বহু দিন আগে। এমনকী সেই সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়ায়। পুলিশকে নবীন জানায়, তাদের সম্পর্কের বিষয়টি ফাঁস করে দেবেন বলে অনেক দিন ধরেই আরজু তাকে হুমকি দিচ্ছিলেন। বিষয়টা নিয়ে বাড়াবাড়ির এক পর্যায়ে তিনি আরজুকে খুন করতে বাধ্য হন। নবীন বলেন, ‘ওর হুমকিতে ভয় পেয়ে গিয়েছিলাম। তাই একেবারেই চুপ করিয়ে দিয়েছি।’ ওই যুবক পুলিশকে আরোও জানায়, ঘটনার দিন আরজুকে ডাকেন। আরজুর সাথে কথা কাটাকাটি হয় তার। আরজু ফের তাকে হুমকি দেন। পরিবারকে তাদের সম্পর্কে কথা জানানোর জন্য নবীনকে চাপ দিচ্ছিলেন বলে অভিযোগ। বার বার এই ঘটনায় বিরক্ত হয়ে খুনের পরিকল্পনা করেন নবীন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *