প্রাথমিক শিক্ষকদের ধর্মঘট ২০ অক্টোবর পর্যন্ত স্থগিত

মাথাভাঙ্গা অনলাইন : আগামী ২০ অক্টোবর পর্যন্ত কর্মসূচি স্থগিত করেছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি। মঙ্গলবার ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি স্থগিতের কথা জানানো হয়।
সংবাদ সম্মেলনে সংগঠনের সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম তোতা বলেন, প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণীর মর্যাদা ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল প্রধান শিক্ষকদের বেতন স্কেলের এক ধাপ নিচে করা ও সহকারী শিক্ষক থেকে প্রধান শিক্ষক পদে পদোন্নতি জটিলতা নিরসন দাবিতে প্রাথমিক শিক্ষকরা দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছেন।
তিনি জানান, প্রধানমন্ত্রীর প্রাথমিক ও গণশিক্ষা এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপদেষ্টা এইচটি ইমামের অনুরোধে আগামী ২০ অক্টোবর পর্যন্ত কর্মসূচি স্থগিত করা হয়েছে। এর মধ্যে সরকার দাবি পূরণ না করলে আগামী ২১ অক্টোবর কেন্দ্রীয় কমিটির সভার মাধ্যমে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
তিনি বলেন, ১ অক্টোবর কেন্দ্রীয় শহীদ মিনারে ৩৫ হাজার শিক্ষক সমাবেশ ও অনশন করেন। পরে সরকারের প্রতিনিধিরা দাবি আদায়ের আশ্বাস দিলে প্রাথমিক শিক্ষকরা ৬ অক্টোবর পর্যন্ত কর্মসূচি স্থগিত করেন।
এর আগে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. আফছারুল আমীন, উপদেষ্টা এইচটি ইমাম, প্রাথমিক ও গণশিক্ষা সচিব এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের আশ্বাসে কর্মসূচি স্থগিত করা হয়েছিল।
সরকার প্রেসনোটের মাধ্যমে শিক্ষকদের এ দাবির প্রতি সমর্থন জানালেও দাবি পূরণে গড়িমসি করে আসছে। এসময় অবিলম্বে দাবি মেনে নেওয়ার আহ্বান জানান তিনি।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি জাহান আরা খানম, জুলফিকার আলী, সাংগঠনিক সম্পাদক অহিদুর রহমান প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *