প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করলো চিত্রাঙ্কনে সারাদেশে ৩য় স্থান অর্জনকারী আলমডাঙ্গার শিশুকন্যা শশী

 

আলমডাঙ্গা ব্যুরো: প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করলো চিত্রাঙ্কনে সারাদেশে ৩য় স্থান অর্জনকারী আলমডাঙ্গার শিশুকন্যা শশী। গত বুধবার ঢাকার ওসমানি মিলনায়তনে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তা-১৫ উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৪ সালের আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী। সকাল সাড়ে ১০টায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব কাজী আখতার হোসেন। বক্তব্য রাখেন মহাপরিচালক মো. আলমগীর। শেষে গত বছর আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে পুরস্কারপ্রাপ্তদের হাতে পদক, সার্টিফিকেট ও ১০ হাজার টাকা করে চেক প্রদান করা হয়। জাতীয় পর্যায়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৩য় স্থান অর্জনকারী আলমডাঙ্গার শিশুকন্যা শশীর হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে পদক, সার্টিফিকেট ও প্রাইজমানির চেক তুলে দেন। শেষে পুরস্কার বিজয়ীদের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফটোসেশন করেন।

উল্লেখ্য, সামিয়া ইসলাম শশী আলমডাঙ্গা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণিতে অধ্যয়নরত অবস্থায় আন্তঃপ্রাথমিক বিদ্যালয় চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। সে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের সবগুলোতেই ১ম স্থান অধিকার করে। পরে জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিতে গত বছর মার্চ মাসে ঢাকার মিরপুরে অবস্থিত প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অডিটোরিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশ নেয়। শশী আলমডাঙ্গা উপজেলার এসিআই ফার্মাসিউটিক্যালসের সিনিয়র এমপিও মো. তৌহিদুল ইসলাম ও রেহানা পারভীনের ২য় কন্যা। সে গত পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়ে বর্তমানে আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে অধ্যয়ন করছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *