প্রধানমন্ত্রী বরাবর বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার স্মারকলিপি পেশ

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখা প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছে। গতকাল বৃহস্পতিবার সকালে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কাছে এ স্মারকলিপি পেশ করেন চুয়াডাঙ্গার নেতৃবৃন্দ। চুয়াডাঙ্গা জেলা প্রশাসক সায়মা ইউনুস স্মারকলিপি গ্রহণ করেন।
গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ডা. মার্টিন হীরক চৌধুরী, সভাপতি মণ্ডলীর সদস্য শ্যাম সুন্দর আগরওয়ালা, সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার সিংহরায় ও যুগ্ম সাধারণ সম্পাদক কিশোর কুমার কুণ্ডু স্মারকলিপি নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি পেশ করেন। স্মারকলিপিতে রাজনৈতিক ক্ষমতায়ন ও প্রতিনিধিত্বশীলতা, সাংবিধানিক বৈষম্য বিলোপকরণ, সমঅধিকার ও সমমর্যাদা, স্বার্থবান্ধব আইন বাস্তবায়ন ও প্রণয়ন, শিক্ষা ব্যবস্থার বৈষম্য নিরসন, দায়মুক্তির সংস্কৃতি থেকে উত্তরণ, মুক্তিযুদ্ধের চেতনায় সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতা ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ- এই ৭ দফা দাবি জানানো হয়।
এছাড়াও স্মারকলিপিতে আওয়ামী ওলামা লীগের সাম্প্রতিক কর্মকাণ্ড এবং তাদের অগ্রহণযোগ্য দাবির প্রেক্ষিতে আওয়ামী ওলামা লীগের কার্যকলাপের সমালোচনা করা হয়। স্মারকলিপিতে বলা হয়, যে কোনো সংগঠন যে কোনো দাবি তুলতেই পারে। কিন্তু সরকারি দলের নাম ভাঙিয়ে যে সরকার বিরোধী, দেশবিরোধী ও ধর্মবিরোধী অপতৎপরতা আওয়ামী ওলামা লীগের নামে চালানো হচ্ছে তাতে শান্তিপ্রিয় জনমনে ইতোমধ্যেই নানা প্রশ্ন ও উদ্বেগের সৃষ্টি হয়েছে, জনগণ বিভ্রান্ত হচ্ছে। সরকার ও সরকারি দলের ভাবমূর্তি এতে ক্ষুণ্ণ হচ্ছে বলে স্মারকলিপিতে বলা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *