পদত্যাগ করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল এম কে নারায়ণন

 

মাথাভাঙ্গা মনিটর: অবশেষেপশ্চিমবঙ্গের রাজ্যপালের পদ থেকে ইস্তফা দিলেন রাজ্যপাল এম কে নারায়ণন।ইতোমধ্যে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের কাছে পাঠিয়ে দিয়েছেন তিনি। গতকাল সোমবাররাজভবন সূত্রে এ খবর জানা গেছে। রাষ্ট্রপতি ভবন থেকে ওই চিঠি কেন্দ্রীয়স্বরাষ্ট্রমন্ত্রকে পাঠিয়ে দেয়া হয়েছে।বিপুল ভোটে কেন্দ্রে ক্ষমতায়আসার পরেই পূর্বতন কংগ্রেস সরকারের আমলে নিযুক্ত রাজ্যপালদের সরাতে শুরুকরে নরেন্দ্র মোদী সরকার। কেন্দ্রের মনোভাব বুঝতে পেরেই স্বেচ্ছায় সরে যানবেশ কয়েকটি রাজ্যের রাজ্যপাল। তখন থেকেই এম কে নারায়ণনের ইস্তফা নিয়েজল্পনা শুরু হয়েছিলো। তবে বহু কোটি টাকা চপার দুর্নীতিতে গত শুক্রবারকেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নারায়ণকে জেরা করার পরে তার ইস্তফার সম্ভাবনাবহুগুন বেড়ে যায়।
এর আগেও চপার-কাণ্ডে নারায়ণনকে সিবিআই জেরা করতেচেয়েছিলো। কিন্তু তৎকালীন কংগ্রেস সরকার তার অনুমতি দেয়নি। এর পেছনে সরকারেরযুক্তি ছিলো, কোনও রাজ্যপালকে পদে থাকাকালীন জেরা করা যায় না। সেই সিবিআইকেজেরার অনুমতি দিয়ে কেন্দ্রের বর্তমান বিজেপি সরকার যে নারায়ণের ওপরে চাপসৃষ্টি করতে চাইছে, তা এক প্রকার স্পষ্ট হয়ে যায়।
শোনা যাচ্ছিলো, আগামী ৩মার্চ পশ্চিমবঙ্গের সাংবিধানিক প্রধানের পদ থেকে এম কে নারায়ণন ইস্তফাদিতে চলেছেন বলে শোনা যাচ্ছিলো। তবে সব জল্পনায় জল ঢেলে সোমবারই কেন্দ্রীয়সরকারের কাছে ইস্তফাপত্র পাঠিয়ে দিলেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *