নারী অধিকার প্রতিষ্ঠা বিষয়ে গাংনীতে আলোচনাসভা

গাংনী প্রতিনিধি: নারীর প্রতি সহিংসতা ও মানব পাচার কমিয়ে এনে নারী অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে মেহেরপুর গাংনীতে গতকাল সোমবার সকালে ইউএনও সভাকক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার আয়োজনে উপজেলা প্রশাসন, পুলিশ ও বিজিবিসহ আইন প্রয়োগকারী সংস্থার সাথে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার বিষ্ণুপদ পাল। বিশেষ অতিথি ছিলেন গাংনী থানার পরিদর্শক (ওসি তদন্ত) সাজেদুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা নাছিমা খাতুন, সমাজসেবা কর্মকর্তা তৌফিকুল ইসলাম ও যুব উন্নয়ন কর্মকর্তা ফিরোজ আহম্মেদ। অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন আয়োজক সংস্থার প্রকল্প সমন্বয়কারী উম্মে সালমা। বক্তব্য রাখেন মুক্তি নারী ও শিশু উন্নয়ন সংস্থার ফিন্যান্স অ্যান্ড এডমিন অফিসার ফরহাদ আলী ও প্রজেক্ট অফিসার মানছুরা মুক্তা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন দফতরের কর্মকর্তা, পুলিশ, বিজিবি সদস্য ও সাংবাদিকবৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ইউএনও বিষ্ণুপদ পাল বলেন, নারীর প্রতি সহিংসতা ক্রমেই বাড়ছে। পরিবার ও পরিবারের বাইরে প্রায়ই দেখা যায় নারী নির্যাতনের ঘটনা। এছাড়াও রয়েছে পাচারের মতো ভয়াবহ অভিশপ্ত জীবনের চিত্র। নারী অধিকার প্রতিষ্ঠা করতে না পারলে সভ্য সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব নয়। তাই এ বিষয়ে যার যার অবস্থান থেকে বিশেষ নজর দেয়ায় আহ্বান জানান তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *