নাইরোবিতে শপিং মলে সন্ত্রাসী হামলা : ২৫জন নিহত

মাথাভাঙ্গা মনিটর: কেনিয়ার রাজধানী নাইরোবিতে গতকাল শনিবার সন্ধ্যার পর একটি সুপার মার্কেটে বন্দুকধারীরা ঢুকে নির্বিচারে হত্যাযজ্ঞ চালিয়েছে। রেডক্রসের এক কর্মকর্তা বলেছেন, তিনি মার্কেটের ভেতরে অবস্থিত একটি শপিং মলে কমপক্ষে ২৫টি লাশ দেখেছেন। তার ধারণা নিহতের প্রকৃত সংখ্যা এর চেয়ে অনেক বেশি হবে। শেষ খবর পাওয়া পর্যন্ত নিরাপত্তাকর্মীরা মার্কেটটি ঘিরে রাখলেও  হামলাকারীদের পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারেননি। নিরাপত্তাকর্মীরা  মার্কেটের দোকানে দোকানে তল্লাশি চালিয়ে হামলাকারীদের খোঁজ করছেন।

কেনিয়া সরকার বলেছে, হামলাকারীরা কোনো সন্ত্রাসীগোষ্ঠীর সদস্য হতে পারে। সোমালিয়াভিত্তিক সন্ত্রাসী গোষ্ঠী আল শাবাব বলেছে তারা সোমালিয়া থেকে সেনা সরাতে কেনিয়াকে বারবার হুঁশিয়ারি দিলেও সরকার কানে নেয়নি। তবে তারাই এ হামলা চালিয়েছে কি না তা আল শাবাব পরিস্কার করে বলেনি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রাজধানীর অন্যতম বৃহত মার্কেট নাকুমাত সুপার মার্কেটের ভেতরে অবস্থিত ওয়েস্টগেট শপিং মলে সন্ধ্যার পর একদল বন্দুকধারী ঢুকেই সেখানে নির্বিচারে গুলি চালাতে থাকে। পাশাপাশি বোমা ও গ্রেনেড ফাটাতে থাকে। আতঙ্কিত হয়ে লোকজন শপিং মল থেকে বের হওয়া শুরু করে। তবে বহু লোক এখনো সেখানে আটকা পড়ে আছে। খবর পেয়ে সেখানে নিরাপত্তাকর্মীরা ছুটে গেছেন। তারা ভেতরে থাকা বন্দুকধারীদের আটক করার চেষ্টা চালাচ্ছেন।

Leave a comment

Your email address will not be published.