ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তকরণ ও পে-স্কেলের দাবিতে চুয়াডাঙ্গায় শিক্ষকদের আলোচনাসভা ও মানববন্ধন : ক্লাস বর্জনের হুমকি

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমী চত্বরে এমপিওভুক্ত শিক্ষকরা আলোচনাসভা ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে গতকাল রোববার বেলা সাড়ে ১১টায় মানববন্ধন করেন। আলোচনাসভা ও মানববন্ধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ শিক্ষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি ফজলুর রহমান।

অষ্টম জাতীয় পে-স্কেলের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল রোববার চুয়াডাঙ্গায় এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের আলোচনাসভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা স্কুল-কলেজ ও মাদরাসার প্রধান সমন্বয়কারী চুয়াডাঙ্গা পৌর ডিগ্রি কলেজের প্রভাষক শেখ সেলিম। তিনি বলেন, মার্চ মাস থেকে যদি অষ্টম জাতীয় বেতন স্কেল চালু না হয় তাহলে আগামী এপ্রিল মাস থেকে স্কুল-কলেজ বন্ধ করে দেয়া হবে। বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসায় কর্মরত প্রায় ৬ লাখ ২৫ হাজার শিক্ষক-কর্মচারী সরকার ঘোষিত অষ্টম জাতীয় পে-স্কেলে প্রদত্ত সুযোগ সুবিধা হতে আজ পর্যন্ত বঞ্চিত রয়েছেন। বাংলাদেশের ৯৫ ভাগ শিক্ষাপ্রতিষ্ঠানের বেসরকারি শিক্ষক-কর্মচারীবৃন্দ এ কারণে প্রতিনিয়ত আর্থিক সংকটে পড়ছেন এবং পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন যা সত্যিকার অর্থে দুর্ভাগ্যজনক।

কর্মসূচিতে জেলার ৪টি উপজেলার স্কুল-কলেজ ও মাদরাসার প্রায় সহস্রাধিক শিক্ষক জমায়েত হন। বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সাধারণ সম্পাদক রাশিদুল ইসলাম, জীবননগর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সালাউদ্দিন কবির, দামুড়হুদা শিক্ষক সমিতির পক্ষ থেকে বক্তব্য রাখেন আবু বক্কর, নবগঠিত আলমডাঙ্গা শিক্ষক সংগ্রাম কমিটির আহ্বায়ক রোকনুজ্জামান ডাবলু, শিক্ষক নেতা রেবেকা সুলতানা, একেএম আলী আখতার, আলী হোসেন, আবু বক্কর, সাইদুর রহমান সন্টু, মোমিনুল ইসলাম, মারফত আলী, আবু জাফর, হাসমত আলী, হারুনার রশিদ, বেলাল হুসাইন প্রমুখ নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ডিঙ্গেদহ দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মজিবর রহমান এবং পবিত্র গীতা পাঠ করেন বাংলাদেশ শিক্ষক সমিতি চুয়াডাঙ্গা সদর উপজেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ কুমার অধিকারী। অনুষ্ঠানটি সঞ্চালকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ শিক্ষক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক খাইরুল ইসলাম।

আলোচনাসভা শেষে দুপুর সাড়ে ১২টায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শিক্ষকবৃন্দ শিল্পকলা একাডেমী চত্বর থেকে ৱ্যালি সহকারে স্থানীয় শহীদ হাসান চত্বরে মানববন্ধন কর্মসূচি পালর করেন।

 

Leave a comment

Your email address will not be published.