দেশের টুকিটাকি : সাঁড়াশি অভিযানে গ্রেফতার ১১ হাজার ছাড়ালো

সাঁড়াশি অভিযানে গ্রেফতার ১১ হাজার ছাড়ালো

স্টাফ রিপোর্টার: দেশজুড়ে চলা সাঁড়াশি অভিযানের প্রথম চারদিনে মোট ১১ হাজার ৩০৭ জনকে গ্রেফতার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গ্রেফতার হওয়াদের মধ্যে ১৪৫ জন সন্দেহভাজন জঙ্গি সদস্য। পুলিশ সদরদফতরের তথ্য কর্মকর্তা একেএম কামরুল হাসান মঙ্গলবার জানান, গত সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আইনশৃঙ্খলা বাহিনী মোট ৩ হাজার ১১৫ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে ২৬ জন জঙ্গি সদস্য এবং ২ হাজার ৩৬৮ জন বিভিন্ন মামলার পরোয়ানাভুক্ত আসামি। পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, অভিযানের প্রথম ২৪ ঘণ্টায় ৩৭ জঙ্গিসহ তিন হাজার ১৯২ জন এবং দ্বিতীয় দিন ৪৮ জঙ্গিসহ দুই হাজার ১২৮ এবং তৃতীয় দিনে ৩৪ জঙ্গিসহ তিন হাজার ২৪৫ জনকে গ্রেফতার করা হয়।

সাঁড়াশি অভিযানে নিরীহ মানুষ গ্রেফতার হচ্ছে : খালেদা

স্টাফ রিপোর্টার: জঙ্গি ও সন্ত্রাসী গ্রেফতারে চলা পুলিশের সাঁড়াশি অভিযানে নিরীহ মানুষ গ্রেফতার হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল মঙ্গলবার রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব) আয়োজিত ইফতার মাহফিলে তিনি এ অভিযোগ করেন।
খালেদা জিয়া বলেন, জঙ্গি গ্রেফতারের নামে নিরীহ মানুষদের গ্রেফতার করা হচ্ছে। সাঁড়াশি অভিযানে গোটা দেশ কারাগারে পরিণত হয়েছে।

জাসদ নিয়ে আশরাফের বক্তব্য ব্যক্তিগত : কাদের

স্টাফ রিপোর্টার: জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মন্তব্য ব্যক্তিগত বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এ বিষয়ে দলীয় বা সরকারি ফোরামে কোনো সিদ্ধান্ত হয়নি। মঙ্গলবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। এর আগে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ছাত্রলীগের এক সভায় সৈয়দ আশরাফ বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে বিকৃত ও বিনষ্ট করতে চেয়েছিলো জাসদ, এমনকি বঙ্গবন্ধুকে হত্যার পরিবেশও তৈরি করেছিলো দলটি। এছাড়া জাসদ থেকে মন্ত্রী করার জন্য ভবিষ্যতে আওয়ামী লীগকে প্রায়শ্চিত্ত করতে হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছিলেন তিনি।

এখানে জঙ্গী আইএস নেই নিজেদের চরকায় তেল দিন

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের অভ্যন্তরীণ সমস্যা নিয়ে মাথা না ঘামাতে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নসহ পশ্চিমাদের পরামর্শ দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। তিনি বলেন, ‘আমাদের এখানে কোনো আইএস নাই। কোনো জঙ্গি বা আল কায়দা নাই। যদি থেকে থাকে আপনাদের ওখানে আছে। দেখেন না টুইন টাওয়ারে আল কায়দা মেরেছে। এখন আইএসও ‍মারছে। শনিবার ৫৩ জনকে হত্যা করেছে জঙ্গি-আইএস। সুতরাং আমাদের বিষয়ে হস্তক্ষেপ না করে নিজেদের চরকায় তেল দিন। বাংলাদেশে জঙ্গি তৎপরতা নিয়ে বিভিন্ন সময়ে বিদেশিদের বক্তব্যের প্রতিক্রিয়ায় মঙ্গলবার সংসদে প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে শেখ সেলিম এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নের নাম ধরে শেখ সেলিম বলেন, সংসদে দাঁড়িয়ে স্পষ্ট করে বলে দিচ্ছি-আমাদের নিয়ে আর চিন্তা করবেন না। আপনাদের নিজেদের সমস্যার সমাধান আপনারা করেন। এদেশের সমস্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে  দেশের ১৬ কোটি মানুষ সমাধান করবে।

তিনি বলেন, কথা নাই, বার্তা নাই, বলছেন এখানে আইএস থাকতে পারে। স্টেট ডিপার্টমেন্ট বলছে, ইউরোপীয় ইউনিয়ন বলছে। প্যারিসে এতো লোক মারা গেল, বেলজিয়ামে মারা গেল। এগুলো আপনারা দেখেন না? এখন আমেরিকায় মারা গেছে, আইএস স্বীকার করছে। আর আমাদের এখানে আইএসের গন্ধ পান?

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *