দেশের টুকিটাকি : চাকরির দাবিতে বেরোবি উপাচার্যকে অবরুদ্ধ

ভারতের সাথে স্বার্থ বিরোধী কোনো চুক্তি হয়নি

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সাম্প্রতিক দিল্লি সফরে ভারতের সঙ্গে দেশের স্বার্থ বিরোধী কোন চুক্তি বা সমঝোতা স্মারক স্বাক্ষর হয়নি। গতকাল বুধবার সংসদে তার জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সরকারি দলের সদস্য ফজিলাতুন নেসা বাপ্পির এক প্রশ্নের উত্তরে একথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, দেশের স্বার্থ বিরোধী চুক্তি হয়েছে বলে একটি স্বার্থান্বেষী মহলের বক্তব্য সম্পূর্ণ অসত্য, কল্পিত ও অজ্ঞতাবশত এবং দেশের মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টা মাত্র। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনের শুরুতে প্রধানমন্ত্রীর এই প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। তিনি বলেন, বাংলাদেশ একটি স্বাধীন ও সার্বভৌম দেশ। আওয়ামী লীগের নেতৃত্বে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে মহান মুক্তিযুদ্ধে বহু আত্মত্যাগের বিনিময়ে এদেশের স্বাধীনতা অর্জিত হয়। কাজেই আওয়ামী লীগ কখনই দেশের স্বার্থবিরোধী কোন চুক্তিতে স্বাক্ষর করতে পারে না।

 

চাকরির দাবিতে বেরোবি উপাচার্যকে অবরুদ্ধ

স্টাফ রিপোর্টার: চাকরির দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্যের কার্যালয় অবরুদ্ধ করে রেখেছেন ছাত্রলীগের সাবেক নেতারা। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টা থেকে উপাচার্যের কক্ষের সামনে অবস্থান নিয়ে আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন ওই নেতারা। উপাচার্যের কক্ষের সামনে অবস্থানরত ছাত্রলীগ নেতারা জানান, উপাচার্য দীর্ঘদিন ধরে যোগ্যতার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতাদের চাকরি দেয়ার আশ্বাস দিলেও তা কার্যকর করেননি। তবে অস্থায়ী ভিত্তিতে হলেও চাকরি নিশ্চিত করতে হবে। উপাচার্যের মেয়াদ আগামী ৫ মে শেষ হচ্ছে উল্লেখ করে সাবেক নেতারা বলেন, যদি এই সময়ে উপাচার্য ছাত্রলীগ নেতাদের নিয়োগ না দিয়ে যান তবে তাকে ছাত্রলীগ নেতাদের লাশের ওপর দিয়ে যেতে হবে। এ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক কমিটির নেতা হাদীউজ্জামান হাদী, ইমতিয়াজ বসুনিয়া, তিতাশ চন্দ্র, ফয়সাল আজম ফাইন, আজিজুল হাকিম রাসেল, মৃতিশ চন্দ্র বর্মণ, তৌফিকুর রহমান তুষার, রাজীব মণ্ডল, জুয়েল আহমেদসহ অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত রয়েছেন।

 

সাত কেজি সোনা ফেরত দিলেন পরিচ্ছন্নতাকর্মী!

স্টাফ রিপোর্টার: বিরল সততার জন্য বাংলাদেশের শুল্ক গোয়েন্দা বিভাগ হযরত শাহজালাল বিমানবন্দরের দুজন পরিচ্ছন্নতাকর্মীকে সম্মাননা প্রদান করেছে। বুধবার ঢাকায় শুল্ক গোয়েন্দার সদর দফতরে এক অনুষ্ঠানে এই সম্মাননা দেয়া হয়। কর্মকর্তারা জানান, বেসরকারি ইউএস বাংলা এয়ারলাইন্সের পরিচ্ছন্নতাকর্মী আবদুল কাদের এবং আলমাস হোসাইন কোলকাতা থেকে আসা একটি ফ্লাইট পরিষ্কার করার সময় উড়োজাহাজের সিটের নিচের অংশে একটি প্যাকেট দেখতে পান। প্যাকেটে চোরাই পথে আনা সোনা থাকতে পারে এই সন্দেহের ভিত্তিতে তারা এয়ারলাইন্সের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান। এয়ারলাইন্স কর্তৃপক্ষ বিষয়টি শাহজালাল বিমানবন্দরের কাস্টমস কর্তৃপক্ষের নজরে আনে এবং প্যাকেটগুলো তাদের হাতে তুলে দেয়। পরে প্যাকেট খুলে ভেতরে প্রতিটি ১১৬ গ্রাম ওজনের ৬০টি সোনার বার পাওয়া যায়। উদ্ধার করা সোনার মোট ওজন প্রায় সাত কেজি। জব্দ করা সোনার বাজার মূল্য প্রায় সাড়ে তিন কোটি টাকা।

 

চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের আমির জেলহাজতে

স্টাফ রিপোর্টার: চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের আমির ও শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ড. মো. কেরামত আলীকে জেলহাজতে প্রেরণ করেছেন আদালত। গতকাল বুধবার সকালে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক মো. শহিদুল ইসলাম কেরামত আলীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। কেরামত আলীর আইনজীবী মো. মাসুদ রানা জানান, গত ১০ ফেব্রুয়ারি শিবগঞ্জ থানা পুলিশের দায়ের করা একটি বিস্ফোরক মামলায় উচ্চ আদালত থেকে আট সপ্তার নেয়া জামিনের মেয়াদ শেষ হয়। এরপর বুধবার সকালে আবারো জামিন আবেদন করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *