দেশের টুকরো খবর

সরকারি চাকরি পেলেন আরও সহস্রাধিক আলেম

স্টাফ রিপোর্টার: সারা দেশের বিভিন্ন উপজেলায় ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের অধীনে দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসার জন্য এবার আলিয়া নেসাবের ১ হাজার ১০ জন আলেম নিয়োগ দিয়েছে সরকার। গতকাল সোমবার সারা দেশের এসব আলেম নিয়োগপত্র গ্রহণ করে আনুষ্ঠানিকভাবে চাকরিতে যোগ দেন। একসঙ্গে এতো আলেম দ্বীনের দাওয়াহ ভিত্তিক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ইসলামিক ফাউন্ডেশনের ইতিহাসে বিরল বলে প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহে এ বছর ইসলামিক ফাউন্ডেশনের অধীনে সারা দেশে এক হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা প্রতিষ্ঠা করা হয়। মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন এসব মাদরাসায় সদ্য যোগদানকারী আলেমরা শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন।

স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন আসাদুজ্জামান নূর ও শাইখ সিরাজ

স্টাফ রিপোর্টার: সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ও মিডিয়া ব্যক্তিত্ব শাইখ সিরাজ চলতি বছর স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন। মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। শিগগিরই এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হবে।

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগের এক বিজ্ঞপ্তিতে জানানো হয় ২০১৮ সালে স্বাধীনতা পুরস্কারের জন্য ১৬ বিশিষ্ট ব্যক্তি মনোনীত হয়েছেন। জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে এই স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন বিশিষ্ট এই ব্যক্তিবর্গ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৫ মার্চ রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে স্বাধীনতা পুরস্কার দেবেন। এটি দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার। ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে সরকার ১৯৭৭ সাল থেকে প্রতিবছর এ পুরস্কার দিয়ে আসছে।

এবারের স্বাধীনতা পুরস্কারের জন্য অন্য মনোনীতরা হলেন কাজী জাকির হাসান (মরণোত্তর), এসএমএ রাশীদুল হাসান (মরণোত্তর), শঙ্করগোবিন্দ চৌধুরী (মরণোত্তর), এয়ার ভাইস মার্শাল (অব.) সুলতান মাহমুদ, এসিএসসি (বীরউত্তম) এম আব্দুর রহিম (মরণোত্তর), ভূপতিভূষণ চৌধুরী ওরফে মানিক চৌধুরী (মরণোত্তর), শহীদ লে. মো. আনোয়ারুল আজিম (মরণোত্তর), হুমায়ুন রশীদ চৌধুরী (মরণোত্তর), আমানুল্লাহ্ মোহাম্মদ আসাদুজ্জামান (মরণোত্তর), মতিউর রহমান মল্লিক (মরণোত্তর), সার্জেন্ট জহুরুল হক (মরণোত্তর), আমজাদুল হক, অধ্যাপক ডা. একে এমডি আহসান আলী, অধ্যাপক এ কে আজাদ খান, কথাসাহিত্যিক সেলিনা হোসেন ও ড. মো. আব্দুল মজিদ।

প্রসঙ্গত, গত বছর জাতীয় পর্যায়ে গৌরবোজ্জ্বল ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ১৫ জন বিশিষ্ট ব্যক্তি ও একটি প্রতিষ্ঠানকে স্বাধীনতা পুরস্কার ২০১৭ প্রদান করা হয়।

পর্নোগ্রাফি ও পাইরেসি চক্রের ২৪ জন গ্রেফতার

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জ ও নরসিংদীতে পর্নোগ্রাফি ও পাইরেসি চক্রের ২৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। পাইরেসি কাজে ব্যবহৃত ২৪টি মনিটর, ২৪টি সিপিইউ ও ১ হাজার ৭৯৬টি পাইরেটেড সিডি জব্দ করা হয়। গত রোববার সন্ধ্যা সাতটা থেকে গভীররাত পর্যন্ত নারায়ণগঞ্জের নগরের রেলওয়ে মার্কেট এবং নরসিংদীর মাধবদীর সোনার বাংলা মার্কেট ও স্কুল মার্কেট এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গতকাল সোমবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীর র‌্যাব-১১ ব্যাটালিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ ব্যাটালিয়ন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান এসব তথ্য জানান। এ সময় বক্তব্য দেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান, সঙ্গীতশিল্পী শাফিন আহেম্মদ, চিত্র নায়িকা কেয়া, চিত্র নায়িকা শানু, সঙ্গীতশিল্পী তামিজ ফারুক, সঙ্গীতশিল্পী মুন, এলিজা পুতুল প্রমুখ।

 

আবারও একসঙ্গে সদ্য ডিভোর্স হওয়া শাকিব-অপু

স্টাফ রিপোর্টার: শাকিব-অপু প্রসঙ্গ আবারও এলো। তবে এবার সম্পর্কের কোনো সূত্র ধরে নয়। আবারও একসাথে পর্দায় দেখা যাবে তাদের। কিছুদিন আগের দু’জনের বিরুদ্ধে প্রযোজক ও পরিচালকদের মামলার খবর পাওয়া যায়। কারণ তাদের চলচ্চিত্রের শুটিং শেষ করতে পারেননি। শাকিব-অপু জুটির কয়েকটি ছবির শুটিং বাকি ছিলো। যেগুলো তাদের ব্যক্তিগত সমস্যার কারণে এখনো শেষ করা সম্ভব হয়নি। এ কারণে তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিয়ে তা আর মামলা পর্যন্ত গড়ায়নি। তবে দু’জনই ছবিগুলো শেষ করে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তাই শুটিংস্পটে আবারও দেখা হচ্ছে সদ্য ডিভোর্স হওয়া এই তারকা দম্পতির। ‘মাই ডার্লিং’ ছবির পরিচালক মনতাজুর রহমান আকবর অপুর সাথে কথা বলে জানা যায়, ছবিগুলো শেষ করে দিতে অপু প্রতিশ্রুতি দিয়েছেন।

অন্যদিকে, শাকিব দেশে ফিরলে তার সাথেও বসা হবে। এদিকে, ‘লাভ ২০১৪’ ছবির পরিচালক জানান, অপুর পাশাপাশি শাকিবও তার ছবিটি শেষ করে দেবেন বলেছেন। শাকিব তার নিয়মিত কাজের ফাঁকে শুটিংয়ে আসবেন বলে জানান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *