দেশের টুকরো খবর

কুমিল্লায় দুদকের মামলায় প্রকৌশলী গ্রেফতার

স্টাফ রিপোর্টার: কুমিল্লায় জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় ফেনীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সাবেক নির্বাহী প্রকৌশলী মো. শাহ আলমকে গ্রেফতার করা হয়েছে। গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে কুমিল্লা নগরীর কান্দিরপাড় এলাকা থেকে দুদক কুমিল্লা সমন্বিত কার্যালয়ের উপপরিচালক আবুল কালাম আজাদের নেতৃত্বে দুদকের একটি টিম তাকে গ্রেফতার করে। দুদক কুমিল্লার উপপরিচালক আবুল কালাম আজাদ জানান, ফেনীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের সাবেক নির্বাহী প্রকৌশলী মো. শাহ আলমের (অবসরপ্রাপ্ত) বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ৮৩ লাখ ৪২ হাজার ৯১০ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ২৪ জুলাই কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করা হয়।

ম্যাজিস্ট্রেট পরিচয়ে ঢাবি শিক্ষার্থীসহ জনকে বিয়ে

স্টাফ রিপোর্টার: নিজেকে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীসহ পাঁচজনকে বিয়ে করার অভিযোগে কাওসার আলম (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত সোমবার সকালে রাজধানীর হাজারীবাগের এক বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, হাজারীবাগের আফসার উদ্দিন লেনের ৪১/১৬/১ নম্বর বাসার নিচতলা থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই যুবক নিজেকে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিবিএ ফ্যাকাল্টির এক শিক্ষার্থীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। তিনি কুমিল্লার দেবীদ্বার থানাধীন গুনাইঘর ইউনিয়নের ধলাহাঁস গ্রামের আবুল কাশেমের ছেলে। পুলিশের ধানমন্ডি জোনের সহকারী কমিশনার আব্দুল্লাহ হেল কাফি বলেন, অভিযোগ পেয়ে হাজারীবাগ থানার পুলিশ ওই বাসায় অভিযান চালায়। এ সময় কাওসার আলম নিজেকে ম্যাজিস্ট্রেট হিসেবে পরিচয় দেন পুলিশের কাছে। তিনি জানান, ৩৫তম বিসিএসের প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা। বর্তমানে ঝালকাঠিতে কর্মরত রয়েছেন। পুলিশ তাকে চ্যালেঞ্জ করলে তিনি একপর্যায়ে স্বীকার করে যে ‘তিনি ম্যাজিস্ট্রেট নন’। এরপর তার স্ত্রী ঢাবি শিক্ষার্থী ও তার পরিবারের সদস্যদেরও ডাকা হয়। তারা প্রথমে বিশ্বাস না করে চ্যালেঞ্জ করেন। পুলিশ এক সময় তাদের বোঝাতে সক্ষম হন। পুলিশের ওই কর্মকর্তা আরও বলেন, জিজ্ঞাসাবাদে কাওসার জানায়, তিনি উচ্চ মাধ্যমিক পাস। আর লেখাপড়া করেননি। কিছুদিন ফ্ল্যাক্সিলোডের ব্যবসা করেছেন।

আলাদা হলো তোফা তহুরা : অবস্থা স্বাভাবিক

স্টাফ রিপোর্টার: জোড়া লাগা যমজ শিশু তোফা ও তহুরাকে অস্ত্রপচারের মাধ্যমে আলাদা করা হয়েছে। ওই দুই শিশু স্বাভাবিক আছে বলে ঢাকা মেডিকেল সূত্রে জানা গেছে। তাদেরকে আলাদা করার পর দুটো অপারেশন থিয়েটারে রাখা হয়েছে। ডাক্তাররা দুই দলে ভাগ হয়ে কাজ করছেন। এই প্রক্রিয়া শেষ করতে আরও সময় লাগবে। গতকাল দুপুর আড়াইটার দিকে অস্ত্রোপচারে অংশ নেয়া বিভিন্ন বিভাগের কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক সাংবাদিকদের এসব তথ্য জানান। এর আগে হাসপাতালের পরিচালক মো. মিজানুর রহমান জানান, মঙ্গলবার সকালে জরুরি বিভাগের অপারেশন থিয়েটারে এই অস্ত্রোপচার শুরু হয়।

পুলিশের সাবেক মহাপরিদর্শক . এম. চৌধুরী মারা গেছেন

স্টাফ রিপোর্টার: পুলিশের সাবেক মহাপরিদর্শক এবং সাবেক সচিব এএম চৌধুরী গতকাল মঙ্গলবার অ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুর সময় এএম চৌধুরী স্ত্রী সুগরা মঈন, পুত্রসন্তান ইকরাম মঈন চৌধুরী ও তার পুত্রবধূ ফারিয়া নিজাম মঈন, মেয়ে সাবরিনা মঈন ও জামাতা ইকরাম হক এবং নাতি-নাতনি ইবরার ও সিমোনাকে রেখে গেছেন। এএম চৌধুরী ১৯৩৬ সালের ১৫ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তার সুদীর্ঘ ও বর্ণাঢ্য কর্মজীবনে তিনি বাংলাদেশ সরকারের গুরুত্বপূর্ণ বিভিন্ন পদে কাজ করেছেন। কর্মজীবনের শুরুতে ১৯৬৪ সালে তিনি পাকিস্তানের পুলিশ সার্ভিসে (পিএসপি) যোগ দেন এবং পর্যায়ক্রমে তিনি বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক হন। ১৯৯৪ সালে তিনি বাংলাদেশে সরকারের সচিব হিসেবে অবসর গ্রহণ করেন। আগামী ২ আগস্ট, বুধবার পুরাতন ডিওএইচএস (বনানী) মসজিদে বাদ জোহর মৃতের জানাযা অনুষ্ঠিত হবে। জানাজা অনুষ্ঠানের পর বনানী কবরস্থানে তার দাফন করা হবে।

 

 

Leave a comment

Your email address will not be published.