দেশের টুকরো খবর

বিশ্বের ৩৬তম ক্ষমতাধর নারী শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার: মার্কিন সাময়িকী ফোর্বস ম্যাগাজিনের প্রণীত বিশ্বের ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অবস্থান ৩৬তম। গত বছর এমন তালিকায় শেখ হাসিনা ছিলেন ৫৯তম ক্ষমতাধর নারী। ফলে এক বছরের ব্যবধানে ২৩ ধাপ এগুলেন তিনি। গতকাল সোমবার ক্ষমতাধর ১০০ নারীর তালিকা প্রকাশ করে ফোর্বস। তালিকায় এবারও বিশ্বের শীর্ষ ক্ষমতাধর নারীর তালিকায় জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল প্রথম ও সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন দ্বিতীয় অবস্থান ধরে রেখেছেন। তৃতীয় হয়েছেন গতবার চতুর্থ স্থানে থাকা যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভের চেয়ার জ্যানেট ইয়েলেন। মাইক্রোসফটের মালিক বিল গেটসের স্ত্রী মেলিন্ডা গেটস একধাপ পিছিয়ে চতুর্থ হয়েছেন। পঞ্চম স্থানে রয়েছেন জেনারেল মোটরসের প্রধান নির্বাহী কর্মকর্তা ম্যারি বারা।

শেখ হাসিনাকে ইফতারের দাওয়াত খালেদার

স্টাফ রিপোর্টার: প্রতি বছরের মতো এবারও আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইফতারের আমন্ত্রণ জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল এই আমন্ত্রণপত্র পৌঁছে দেন। আওয়ামী লীগ সভানেত্রীর ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এই আমন্ত্রণ কার্ড গ্রহণ করেন দলটির উপকমিটির সদস্য মৃনাল কান্তি। বিএনপির প্রতিনিধিদলে আরও ছিলেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, সহসাংগঠনিক সম্পাদক আকন্দ কুদ্দুসুর রহমান, সহদফতর সম্পাদক আসাদুল করিম শাহীন। বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স বলেন, ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো ইফতারের আমন্ত্রণপত্র পৌঁছে দেয়া হয়েছে। এটি মৃনাল কান্তি গ্রহণ করেছেন।’ উল্লেখ্য, আগামী ১১ জুন রাজনীতিবিদদের সম্মানে রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির ৪ নং হলে এই ইফতারের আয়োজন করেছে বিএনপি।

একসাথে ৩ জন মোটরসাইকেলে নয় : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এখন থেকে এক মোটরসাইকেলে যাতে তিনজন চলাফেরা করতে না পারে তা নিশ্চিত করার জন্য আইনশৃঙ্খলা বাহিনী যেকোনো পদক্ষেপ গ্রহণ করবে। গতকাল সোমবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। আসাদুজ্জামান খান বলেন, এখন থেকে মোটরসাইকেলে তিনজন চলা যাবে না। তিনজন চললে বাধা দেয়া হবে, লাইসেন্স চেক করা হবে। তিনি বলেন, এসপিপত্নী মিতু হত্যার ব্যবহৃত মোটরসাইকেলটি এর মধ্যেই আমরা উদ্ধার করত সক্ষম হয়েছি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ সদস্যদের মনোবল ভেঙে দিতেই জঙ্গিরা এই ধরনের হত্যাকাণ্ড চালাচ্ছে। পুলিশ কর্মকর্তাদের পরিবারের নিরাপত্তার বিষয়টি আমরা দেখব। রোববার সকালে ওআর নিজাম রোডের বাসা থেকে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে জিইসি মোড়ে যাওয়ার সময় খুন হন এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু।

ধানের শীষে ভোট দেয়ায় গৃহবধূকে গণধর্ষণ

স্টাফ রিপোর্টার: যশোরের শার্শা উপজেলায় ধানের শীষে ভোট দেয়ায় দুই সন্তানের জননী এক গৃহবধূকে (৩০) ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকজন গণধর্ষণ করেছেন বলে অভিযোগ উঠেছে।
গত রোববার রাতে উপজেলার গোগা ইউনিয়নের আমলাই গ্রামে এ ঘটনা ঘটে। ধর্ষণের শিকার ওই গৃহবধূ বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ধর্ষকরা একই এলাকার (ছয় নম্বর ওয়ার্ড) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ইউপি সদস্য ও স্থানীয় আওয়ামী লীগ নেতা শামসুজ্জামান বুলুর অনুসারী বলে জানিয়েছেন ধর্ষণের শিকার গৃহবধূ। তিনি জানান, ৪ জুন অনুষ্ঠিত ইউপি নির্বাচনে তার স্বামী ও তিনি চেয়ারম্যান পদে বিএনপির প্রার্থী সরোয়ার হোসেনের ধানের শীষে ভোট দেন। এ কারণে সেদিনই তাদের ওপর হামলার চেষ্টা করা হয়। পরে রোববার রাতে তাদের বাড়িতে চড়াও হয় মেম্বার শামসুজ্জামান বুলুর সাগরেদ সেকেন্দার, সবুজ, জাহাঙ্গীর, কায়ছেদসহ ৭/৮ জন। দুর্বৃত্তরা আমার স্বামীকে মারধর করে হটিয়ে দিয়ে রাত দুইটার দিকে বাড়ির পাশে একটি পাটক্ষেতে নিয়ে ধর্ষণ করে।

 

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *