দেশের টুকরো খবর

আজ আদালতে যাবেন খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থন করতে আজ বৃহস্পতিবার আদালতে যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, খালেদা জিয়া আইন ও আদালতের প্রতি সব সময় শ্রদ্ধাশীল। আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে এবং সবকিছৃু ঠিক থাকলে বৃহস্পতিবার সকালে তিনি আত্মপক্ষ সমর্থন করতে আদালতে যাবেন। গত ১৯ মে এ মামলায় খালেদা জিয়া আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করার আবেদন করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল। অপরদিকে শারীরিক অসুস্থতার কারণে খালেদা জিয়া আদালতে যেতে না পারায় তার পক্ষে সময়ের আবেদন করেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। উভয়পক্ষের শুনানি শেষে সময়ের আবেদন মঞ্জুর করে আদালত ২ জুন খালেদা জিয়ার পক্ষে আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য করে তাকে আদালতে হাজির থাকতে নির্দেশ দেন। এর আগে পঞ্চম দফায় তার পক্ষে আত্মপক্ষ সমর্থনের শুনানি পেছানো হয়।

 

এসএসসি ফল বিপর্যয়ে দোষীদের বেতন বন্ধ করবো

স্টাফ রিপোর্টার: এসএসসিতে বরিশাল বোর্ডে হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের ফল বিভ্রাটের ঘটনায় দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এই কথা বলেন। নুরুল ইসলাম নাহিদ বলেন, ফল বিপর্যয়ে যারা দায়ী, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবো। দোষীদের অবশ্যই শাস্তি দেবো। বেতন বন্ধ করবো, তারপরে চূড়ান্ত বিচারে চাকরি থাকবে কি থাকবে না তা ঠিক করা হবে। ফল বিপর্যয়ে কারা দায়ী হবেন সে বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, এর জন্য দায়ী হবেন পরীক্ষার খাতার সাথে ফল মেলানোর জন্য যারা শিট দিয়েছেন তারা। অমনযোগী ছিলেন অথবা ভুল করেছেন অথবা তারা দায়সারা কাজ করেছেন। বরিশাল বোর্ড থেকে এবার এসএসসিতে হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে ১০ হাজার ৪৯২ জন পরীক্ষা দেয়। এদের মধ্যে পাঁচ হাজার ৮০৯ জন ফল পুনর্বিবেচনা ও যাচাইয়ের আবেদন করেন। গত ১৪ মে সংশোধিত ফলাফলে ১ হাজার ৯৯৪ জনের ফল পরিবর্তন হয়। তাদের মধ্যে ফেল থেকে পাস করে এক হাজার ১৪১ জন ও জিপিএ-৫ পায়।

 

স্বাস্থ্যমন্ত্রীর বাসা ঘেরাও : পুলিশ-নার্স সংঘর্ষে আহত ২০

স্টাফ রিপোর্টার: বিপিএসসির মাধ্যমে নিয়োগ বাতিল ও জেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের  দাবিতে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের বাসভন ঘেরাও করে বিক্ষোভ করছেন বেকার নার্সরা। এসময় পুলিশের সঙ্গে বেকার নার্সদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ২০ জন আটক হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে দুজনকে আটক করেছে। গতকাল বুধবার সন্ধ্যা ৭টায় রাজধানীর ধানমণ্ডিতে নার্সরা স্বাস্থ্যমন্ত্রী বাসভবন ঘেরাও করেন। সন্ধ্যা সাড়ে ৬টায় ধানমন্ডির ৩২ নম্বর সড়কে আন্দোলনরত নার্সদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়ার চেষ্টা করে পুলিশ। এতে পাঁচজন নার্স আহত হন। তবে পুলিশের বাধা উপেক্ষা করেই মন্ত্রীর বাসার সামনে পৌঁছে যান তারা। বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সভাপতি রাজীব কুমার বিশ্বাস সাংবাদিকদের জানান, স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি বাস্তবায়নে কয়েকবার প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়ন করা হয়নি। এর মধ্যে রোববার এক অনুষ্ঠানে এক হাজার নার্স এডহক ভিত্তিতে নিয়োগ দেয়ার কথা বলেছেন মন্ত্রী। তার এ বক্তব্য এক ধরনের প্রতারণা।

 

গাছে পিকআপের ধাক্কা : একই পরিবারের ৪ জন নিহত

স্টাফ রিপোর্টার: বাগেরহাটে পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে একই পরিবারের চারজন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। বুধবার বিকালে বাগেরহাট সদর উপজেলার মহাদেবের দোকান মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহত ১০ জনকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাৎক্ষণিকভাবে হতাহতদের নাম পরিচয় জানাতে পারেনি পুলিশ। বাগেরহাট ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. মানিকুজ্জামান বলেন, বাগেরহাট থেকে ১৫ জন যাত্রী নিয়ে খুলনার উদ্দেশে ছেড়ে যাওয়া পিকআপ ঘটনাস্থলে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছের সাথে ধাক্কা দেয়। এতে ওই পিকআপে থাকা সবাই গুরুতর আহত হয়েছেন। স্থানীয় লোকজন এবং ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে নারীসহ ৪ জন মারা যান। অন্যদের চিকিৎসা দেয়া হচ্ছে। বাগেরহাট হাইওয়ে পুলিশের ওসি মো. শাহ আলম ফরাজী বলেন, এ যাত্রীরা খুলনার পাইকগাছা থেকে একটি পিকআপ ভাড়া করে বাগেরহাটের হযরত খান জাহান (র.) মাজার জিয়ারত করতে আসেন। মাজার থেকে ফিরার পথে তারা এ দুর্ঘটনার শিকার হন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *