দেশের টুকরো খবর

ছেলের লাথিতে প্রাণ হারাল মা

স্টাফ রিপোর্টার: নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় ছেলের লাথিতে প্রাণ হারাল মা জাহেদা বেগম (৫৫)। গতকাল সোমবার দুপুরে উপজেলা সদর ইউনিয়নের বাজেডুমুরী কাজীপাড়া গ্রাম থেকে ওই মায়ের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত মা জাহেদা ওই গ্রামের হবিবর রহমান হবির স্ত্রী। ওই গ্রামের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, ছেলে আবুল কালামের স্ত্রী মঞ্জিলা বেগমের সাথে শাশুড়ি জাহেদার দীর্ঘদিন থেকে মনোমালিন্য চলছিলো। রোববার সন্ধ্যায় তাদের মধ্যে বচসা সৃষ্টি হয়। যা গভীর রাত পর্যন্ত চলতে থাকে। রাত ১টার দিকে স্ত্রীর পক্ষ নিয়ে ছেলে কালাম তার মা জাহেদাকে মারপিট ও লাথি মারে। এতে ঘটনাস্থলে মা জাহেদার মৃতু হয়। এলাকাবাসীর অভিযোগ, ঘটনা ভিন্নখাতে প্রবাহে লাশ দড়ির সাথে ঝুলিয়ে রেখে জাহেদার ছেলে ও পুত্রবধূ পালিয়ে যায়। কিশোরগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

মাহির দ্বিতীয় স্বামীশাওন রিমান্ডে

স্টাফ রিপোর্টার: চিত্রনায়িকা মাহিয়া মাহির কথিত স্বামী শাহরিয়ার শাওন দুই দিনের রিমান্ডে রয়েছেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন শাখার সহকারী কমিশনার হাফিজুর রহমান। তিনি  বলেন, ‘ফেসবুকে চিত্রনায়িকা মাহিকে জড়িয়ে আপত্তিকর ছবি পোস্ট করার অভিযোগে শাওন নামের এক যুবককে গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়েছে।’ ঢাকাই ছবির নায়িকা মাহিয়া মাহির সাথে ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপু বিয়ের পরদিন থেকেই কয়েকটি গণমাধ্যমে মাহির একাধিক বিয়ে সংক্রান্ত কিছু ছবি প্রকাশ হতে থাকে। সেখানে ছবি প্রকাশের পাশাপাশি দাবি করা হয় এর আগেও একাধিকবার মাহির বিয়ে হয়েছে। ছবি প্রকাশের পর থেকে আলোচনার ঝড় ওঠে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে। বিষয়টি নজরে এলে নায়িকা মাহি বলেন তিনি আইনের আশ্রয় নেবেন। তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমার সংসার ভাঙার জন্য কেউ আমার পিছু লেগেছে।’ নিজের কথা মতো আইনের আশ্রয় নেন মাহি। গত শনিবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার ক্রাইম শাখায় একটি লিখিত অভিযোগ করেন নায়িকা মাহি। অভিযোগটি তিনি করেন কথিত প্রেমিক ও স্বামী শাওনের বিরুদ্ধে। এই অভিযোগের ভিত্তিতে গতকাল রোববার শাওনকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ।

মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি করায় বগুড়ার হিন্দু শিক্ষক বরখাস্ত

স্টাফ রিপোর্টর: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী (সা.) ও পবিত্র ইসলাম ধর্ম সম্পর্কে কটূক্তি করার অভিযোগে বগুড়ার শেরপুর উপজেলার কল্যাণী উচ্চ বিদ্যালয়ের গণিতের শিক্ষক বিপ্লব কুমারকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি বিষয়টি খতিয়ে দেখতে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য নজরুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি বাছির উদ্দিন ও আমিনুল ইসলাম মণ্ডলকে সদস্য করে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিকে আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
গতকাল সোমবার দুপুরে উদ্ভুত পরিস্থিতি নিয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। খবর পেয়ে দুপুরে শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সরোয়ার জাহান, থানার ওসি খান মো. এরফান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
স্থানীয়দের অভিযোগ- এই স্কুলের গণিতের শিক্ষক বিপ্লব কুমার নিজে কৃষ্ণকুমার নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি আইডি পরিচালনা করেন। সম্প্রতি সেই আইডি ব্যবহার করে তিনি মহানবী (সা.) ও ইসলাম ধর্ম সম্পর্কে বিভিন্ন ধরনের কটূক্তিমূলক মন্তব্য লিখে ফেসবুকে পোস্ট করেন।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *