দেশের টুকরো খবর

মেন্দির সাথে জয়ের বৈঠক সাজানো নাটক : হানিফ

স্টাফ রিপোর্টার: ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি আল সাফাদির সাথে সজীব ওয়াজেদ জয়ের বৈঠকের খবর সাজানো নাটক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। গতকাল শনিবার বিকেলে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ওই খবরের জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে বিবিসি বাংলাকে প্রতিবাদ জানানো হবে বলেও জানান তিনি।

 

কন্যা সন্তানের বাবা হলেন রেলমন্ত্রী

স্টাফ রিপোর্টার: কন্যা সন্তানের বাবা হলেন রেলপথ মন্ত্রী মুজিবুল হক। গতকাল শনিবার বিকেল ৩টা ৩০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন রেলমন্ত্রীর স্ত্রী হনুফা আক্তার। মা ও সন্তান দুজনেই সুস্থ আছেন। রেলমন্ত্রীর পারিবারিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে, রেলমন্ত্রীর সন্তান সম্ভবা স্ত্রী হনুফা আক্তার রিক্তাকে বৃহস্পতিবার রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।
উল্লেখ্য, ২০১৪ সালের ৩১ অক্টোবর চান্দিনা উপজেলার মিরাখলা গ্রামের হনুফা আক্তার রিক্তাকে (৩২) বিয়ে করেন তিনি। তার ওই রাজকীয় আয়োজনের বিয়ে দেশব্যাপী বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। আগামী ৩১ মে রেলমন্ত্রী মুজিবুল হকের হকের ৬৯তম জন্মদিনে তার পরিবারে এই নতুন অতিথির আগমনের মধ্যদিয়ে এ দিনটি আরো আনন্দঘন হয়ে উঠবে এমনই আশাবাদ ব্যক্ত করেছেন মন্ত্রীর স্বজন ও সমর্থকরা।

সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ৪০ আসনও পাবে না : বনমন্ত্রী

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ  নেতৃত্বাধীন মহাজোট সরকারের শরীক জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান, পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতীয় মার্কা দিয়ে ফ্যাসাদ সৃষ্টি করা হয়েছে। ফ্যাসাদ আল্লাহও পছন্দ করেন না। সুষ্ঠু নির্বাচন হলে তারা  (আওয়ামী লীগ) ৪০টি আসনও পাবে না। গতকাল শনিবার বিকেলে পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার ইকড়ি ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয় মাঠে এক জনসভায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, তাদের প্রার্থী বেশি হয়ে গেছে। তাই সর্বত্র বিদ্রোহী প্রার্থী। এজন্য ওরা নিজেরা নিজেরা মারপিট করে মরছে।

কারাগারে মীর কাসেমের সাথে স্ত্রী-সন্তানদের সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার: গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এ বন্দি মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর সাথে তার পরিবারের ৫ সদস্য সাক্ষাৎ করেছেন। শনিবার দুপুরে তারা মীর কাসেম আলীর সাথে সাক্ষাৎ করেন। কারা সূত্রে জানা গেছে, মীর কাসেমের সাথে তার  স্ত্রী খন্দকার আয়শা খাতুন, ছেলে মীর আহমেদ বিন কাসেম, মেয়ে তাহেরা তাসমিন ও সুমাইয়া রাবেয়া এবং পুত্রবধূ সায়েদা তাহমিদা দেখা করেছেন। কারাগারের একটি কক্ষে তারা প্রায় আধা ঘণ্টা কথা বলেন। কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর জেলার মো. নাশির আহমেদ জানান, দুপুর সাড়ে ১২টার দিকে পরিবারের ৫ সদস্য মীর কাশেম আলীর সাথে সাক্ষাৎ করেছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *