দেশি টুকরো

ব্লু হোয়েল গেমস বন্ধে নির্দেশনা চেয়ে রিট

স্টাফ রিপোর্টার: আত্মহত্যায় প্ররোচনামূলক অনলাইন গেমস ব্লু  হোয়েল বন্ধে হাইকোর্টের নির্দেশনা চেয়ে একটি রিট করা হয়েছে। গতকাল রোববার ব্যারিস্টার হুমায়ন কবির পল্লবসহ তিন আইনজীবী এ রিটটি করেন। তবে কবে রিটটির শুনানি হতে পারে তা জানাতে পারেননি হুমায়ন কবির। সম্প্রতি রাজধানীতে হলিক্রসের এক ছাত্রী ব্লু  হোয়েল গেমস খেলে আত্মহত্যা করে বলে গুজব ছড়ায়। এরপর দেশের বিভিন্ন স্থানে ব্লু  হোয়েল গেমস খেলে আত্মহত্যার চেষ্টাকালে আহত হওয়ার খবর পাওয়া যায়।

 

রাতে কম দামে নেট অফার বন্ধে রিট

স্টাফ রিপোর্টার: মোবাইল অপারেটরদের রাত্রিকালীন বিশেষ ইন্টারনেট অফার বন্ধে হাইকোর্টের নির্দেশনা চেয়ে একটি রিট হয়েছে। রোববার ব্যারিস্টার হুমায়ন কবির পল্লবসহ তিন আইনজীবী এ রিটটি করেন। তবে রিটটি শুনানির দিন ঠিক হয়নি বলে জানিয়েছেন হুমায়ন কবির। গতকাল ব্লু হোয়েল নিয়ে একটি রিট দায়েরকালে এ বিষয়েও নির্দেশনা চাওয়া হয়। মোবাইল অপারেটরগুলো দীর্ঘদিন ধরেই রাত ১২টার পর থেকে ইন্টরনেটের বিশেষ অফার চালু রেখেছে। এসব অফারে খুবই কম মূল্যে ইন্টারনেট ব্যবহার করা যায়। ফলে সহজেই শিক্ষার্থীরা ইন্টারনেটের বিভিন্ন অন্ধকার জগতে ঢুকে পড়তে পারেন বলে ধারণা করেন অভিভাবকরা।

 

ব্রাহ্মণবাড়িয়ায় ব্লু হোয়েল আসক্তির অভিযোগে কলেজছাত্র আটক

স্টাফ রিপোর্টার: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ব্লু হোয়েল গেমে আসক্ত থাকার অভিযোগে মুসফিকুর রহমান ইমন (১৬) নামে এক কলেজছাত্রকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার জিনোদপুর গ্রামে তার নিজ বাড়ি থেকে আটক করা হয়। নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আসলাম সিকদার জানান, ইমন পঞ্চম ও অষ্টম শ্রেণিতে বৃত্তি পেয়েছে ও এসএসসি পরীক্ষায় জিপিএ গোল্ডেন পেয়েছে। সে বর্তমানে ঢাকার একটি কলেজে অধ্যয়নরত রয়েছে। ইমন জিনোদপুর গ্রামের বজলুর রহমানের ছেলে। ওসি আরো জানান, ব্লু হোয়েল আসক্ত হয়ে ব্লেড দিয়ে হাত কাটার সংবাদ পেয়ে পুলিশ তার বাড়ি থেকে থানায় নিয়ে আসে। পরে রোববার দুপুরে তাকে তার মায়ের জিম্মায় দেয়া হয়েছে।

 

জবিতে প্রশ্নফাঁস : পরীক্ষা বাতিলে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার: জগন্নাথ বিশ্বদ্যিালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এ ইউনিটের (বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নেয়ার দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্র জোটের নেতৃবৃন্দরা। উল্লিখিত সময়ের মধ্যে দাবি না মানলে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছে তারা। গতকাল রোববার দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটোরিয়ায় এক সংবাদ সম্মেলন থেকে এ সময় বেঁধে দেয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমাজতান্ত্রিক ছাত্রফন্টের সভাপতি এমএম মুজাহিদ অনিক। এ সময় তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁস তথা জালিয়াতিকে সাজেশন বলে অস্বীকার করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফাঁসকৃত প্রশ্নের পরীক্ষা বাতিল করে বিশ্বাসযোগ্য তদন্ত কমিটির মাধ্যমে প্রশ্নপত্র জালিয়াতিতে জড়িত শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীকে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। জগন্নাথ বিশ্ববিদ্যালয় এখন উচ্চ শিক্ষার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে সুতারং ভর্তি কার্যক্রমকে বিতর্কিত রেখে কোনো ধরনের পদক্ষেপ নেয়া হলে তা সাধারণ শিক্ষার্থীরা সহ্য করবে না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *