দেশি টুকরো

ছেলের তৈরি আয়ুর্বেদিক ওষুধ সেবনে মায়ের মৃত্যু

স্টাফ রিপোর্টার: ছেলের তৈরি করা আয়ুর্বেদিক ওষুধ সেবন করে মা মৃত্যুর কোলে ঢলে পড়লেন। ওষুধ প্রস্তুতকারী ছেলে তানভীর উল্লাহ রাজু (৩৫) গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে রাজধানীর কাফরুল থানাধীন মিরপুর-১৪ নম্বর সেকশনে সরকারি স্টাফ কোয়ার্টারে। গতকাল শুক্রবার সন্ধ্যায় অসুস্থ ফয়জুন নাহারকে (৬২) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ঘণ্টাখানেক পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। কাফরুল থানার ওসি শামীম মোহাম্মদ সিকদার বলেন, তানভীর আয়র্বেদিক ওষুধ তৈরি করেন। তিনি মিরপুর-১৪ নম্বর সেকশনে সরকারি স্টাফ কোয়ার্টারে ১০/ক/৮ নম্বর ভবনে থাকেন। গতকাল শুক্রবার বিকেলে তানভীর ও তার মায়ের পেট ব্যথা হলে উভয়ই ওষুধ সেবন করেন। তাদের অবস্থার অবনতি হলে আশপাশের লোকজনের সহায়তায় তাদের অ্যাম্বুলেন্সযোগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে ভর্তির পর ফয়জুন নাহার চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

 

শাহজালালে দেড় কেজি সোনা : বিমানকর্মীসহ গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণ চোরাচালানের অভিযোগে বাংলাদেশ বিমানের এক কর্মীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা অধিদফতর। এছাড়া বিমানের আরও এক যাত্রীকে আটক করা হয়। গতকাল শনিবার ভোর সাড়ে ৪টার দিকে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- ট্রাফিক বিভাগের গ্রাউন্ড সার্ভিস সুপারভাইজার ওমর ফারুক এবং বিমানযাত্রী কাজী কামরুল ইসলাম। বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক মহাপরিচালক ড. মঈনুল খান। তিনি জানান, যাত্রী কামরুল ইসলাম কুয়ালালামপুর থেকে বাংলাদেশ বিমানের ফ্লাইটে ঢাকায় আসেন। ভোর সাড়ে চারটার দিকে বোর্ডিং ব্রিজে যাত্রীর সাথে থাকা দেড় কেজি সোনা বিমানকর্মীর কাছে গোপনে হস্তান্তর করার সময় শুল্ক গোয়েন্দারা দুজনকেই হাতেনাতে আটক করে ফেলেন। মহাপরিচালক মহাপরিচালক ড. মঈনুল খান আরও বলেন, এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা হয়েছে। আটকৃতদের থানায় সোপর্দ করা হয়েছে। তিনি বলেন, মামলাটি গুরুত্বের সাথে তদন্তের জন্য সিআইডিকে অনুরোধ জানানো হয়েছে।

 

ডিভোর্সের ঘোষণা মিলার : স্বামীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার: দীর্ঘ ১০ বছরের প্রেম শেষে কিছুদিন আগেই বিয়ে করেছিলেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী মিলা। কিন্তু সংসার শুরু হওয়ার আগেই বাজছে বিচ্ছেদের সুর। ৭ ও ৮ অক্টোবর নিজ ফেসবুক ফ্যান পেজে পৃথক দুটি স্ট্যাটাস দিয়ে ডিভোর্স চাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মিলি। সেখানে মিলি বলেন, আমি শেষ পর্যন্ত বিয়ে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি। ১০ বছর প্রেমের পর আমরা বিয়ে করেছিলাম, কিন্তু বিয়ের ১৩ দিন পর আমাদের সম্পর্ক খারাপ হতে থাকে। অপর এক ফেসবুক স্ট্যাটাসে তিনি লেখেন, জীবনের শেষ সময় পর্যন্ত আমি তার সাথে থাকতে চেয়েছি। অথচ সেই মর্যাদা পারভেজ আমাকে দেয়নি। এমনকি আমার গান নিয়ে তার সমস্যা ছিলো। গান ছেড়ে দেয়ার কথাও বলেছে সে। কিন্তু এতোকিছু করার পরও আমি কি করে বলবো যে, আমার মনের মানুষটি অন্য একজন মেয়ের কাছে যাক। কারণ সবসময় সে আমার স্বপ্নের মানুষ ছিলো।

 

ইবিতে ভর্তি আবেদন শুরু আজ

স্টাফ রিপোর্টার: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার আবেদন আজ রোববার থেকে শুরু হচ্ছে। ৮টি ইউনিটে ভর্তি পরীক্ষার এ আবেদন চলবে আগামী ১০ নভেম্বর পর্যন্ত। এ বছর বিশ্ববিদ্যালয়ের ৫টি অনুষদের অধীনে নতুন ৮টি বিভাগসহ মোট ৩৩টি বিভাগে ২২৭৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ এসব তথ্য নিশ্চিত করেছেন। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ে আগামী ২৫ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত মোট ৮টি ইউনিটের অধীনে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত ৪ অক্টোবর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় ভর্তি ফরমের মূল্য ৪৫০ টাকা থেকে বাড়িয়ে ৫০০ টাকা নির্ধারণ, এবারই প্রথমবারের মতো ভর্তি পরীক্ষায় নেগেটিভ মার্কিং চালুসহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ভর্তি পরীক্ষার আবেদন সম্পর্কিত সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। এবারের ভর্তি পরীক্ষা স্বচ্ছভাবে, নিবিঘ্নে এবং সুন্দর পরিবেশে সম্পন্ন করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *