দেশি টুকরো

পেটে বাচ্চা রেখেই সেলাই : সিভিল সার্জনসহ তিনজনকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার: জমজ সন্তানের একটি বের করার পর আরেকটিকে ভেতরে রেখেই নারীর পেট সেলাই করে দেয়ার ঘটনায় সেই চিকিৎসক ও কুমিল্লার সিভিল সার্জনসহ তিনজনকে তলব করেছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেয়।

যে তিন জনকে তলব করা হয়েছে তারা হলেন কুমিল্লার দাউদকান্দির গৌরীপুর লাইফ হসপিটাল অ্যান্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের চিকিৎসক শেখ হোসনে আরা বেগম, কুমিল্লার সিভিল সার্জন এবং ডায়াগনস্টিক সেন্টারের মালিক। আগামী ৭ নভেম্বর আদালতে হাজির হয়ে তাদেরকে ওই ঘটনা বিষয়ে ব্যাখ্যা করতে বলা হয়েছে। একটি জাতীয় পত্রিকার এ সংক্রান্ত খবর গতকাল আদালতের নজরে আনেন সুপ্রিমকোর্টের আইনজীবী মাহফুজুর রহমান মিলন। পরে আদালত বিষয়টি আমলে নিয়ে স্বপ্রণোদিত হয়ে এই আদেশ দেয়।

পাবনার সাঁথিয়ায় দুই বাসের সংঘর্ষে নিহত আহত ৫০

স্টাফ রিপোর্টার: পাবনার সাঁথিয়ায় উপজেলায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ ৭ জন নিহত ও কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। রোববার দুপুর সাড়ে ১২টার দিকে সাঁথিয়া উপজেলার বহলবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় বগুড়া-পাবনা মহাসড়কে প্রায় দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। নিহতরা হলেন সাঁথিয়া উপজেলার বৃহস্পতিপুর গ্রামের মকবুলের ছেলে কালাম (৩২), পাবনা সদরের ভাঙাবাড়িয়া গ্রামের সোবাহানের ছেলে লিটন (৪০), বাসচালক রিপন (৪৫) ও গাজীপুর সদর উপজেলার মৃত গফুরের ছেলে আয়েত আলী বিশ্বাস (৬০)। অন্য তিনজনের পরিচয় জানা যায়নি।

রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হামলা : ঘণ্টা পর জরুরি সেবা চালু

স্টাফ রিপোর্টার: ঢাকা মেডিকেলে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে আনসার সদস্যের সাথে রোগীর স্বজনদের হাতাহাতির ঘটনা ঘটেছে। এতে ডাক্তার, নার্স ও আনসারসহ ৭ জন আহত হন। পরে হাসপাতালের জরুরি বিভাগের গেট বন্ধ করে ডাক্তার ও আনসার সদস্যরা ৩ ঘণ্টা কর্মবিরতি পালন করেন। দুপুর ২টার দিকে এই ঘটনার পর রোববার বিকেল সোয়া ৫টার দিকে জুরুরি সেবা আবার চালু করা হয় বলে হাসপাতালের ডাক্তাররা জানিয়েছেন। মেডিকেল পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, রোববার দুপুরে নওশাদ আহমেদ নামে ৫২ বছরের এক রোগী হাসপাতালের সিসিইউতে মারা যান। এরপরই রোগীর স্বজনরা এসে ‘হামলা’ চালান। এতে কয়েকজন আহত হন। এ ঘটনায় চিকিৎসকরা নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে বিভিন্ন গেট বন্ধ করে দেন। জরুরি বিভাগের সেবাও বন্ধ করে দেয়া হয়।

৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল পুনর্মূল্যায়নের দাবি

স্টাফ রিপোর্টার: ৩৭তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফলে রাজধানী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের টানা ৩৫ পরীক্ষার্থী ফেল করেছেন। এজন্য গত বুধবার প্রকাশিত ফলাফল পুনর্মূল্যায়নের দাবি জানিয়ে পরীক্ষার্থীরা জানিয়েছেন, ৮৪ হাজার ৩১৬ থেকে ৮৫ হাজার ১১ রোল নম্বরের মধ্যে ৩৫ প্রার্থীর কেউই উত্তীর্ণ হননি। কারিগরি ত্রুটির কারণে এমন ঘটতে পারে বলে মনে করছেন তারা। গত বৃহস্পতিবার ১১৯ পরীক্ষার্থীর পর রোববার রোল নম্বর উল্লেখসহ আরও ১৮০ পরীক্ষার্থী লিখিতভাবে ফল পুনর্মূল্যায়নের দাবি জানিয়েছেন। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক ও পরীক্ষা নিয়ন্ত্রক আ.ই.ম নেছার উদ্দিন বরাবর আবেদন জমা দিয়েছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *