দেশি টুকরো

লন্ডনে সৈয়দ আশরাফের স্ত্রীর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের স্ত্রী শিলা ইসলাম মারা গেছেন (ইন্নালিল্লাহে … রাজেউন)। গতকাল সোমবার লন্ডন সময় ৩টা ১০ মিনিটে (বাংলাদেশ সময় সকাল ৮টা ১০) লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন তিনি ইন্তেকাল করেন। আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি দেশবাসীর কাছে মরহুমার বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া প্রার্থনা করেছেন। শিলা ইসলাম দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। গতকাল শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ইউসিএলএইচ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ভোরে না ফেরার দেশে চলে যান তিনি।

দেয়ালচাপায় একই পরিবারের তিন শিশুসহ নিহত ৪

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জের ফতুল্লায় দেয়ালচাপায় একই পরিবারের তিন শিশুসহ চারজন নিহত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় ফতুল্লার পাগলা শান্তিনিবাস এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলো ওই এলাকার জসিম মিয়ার বস্তির ট্রাকচালক সাইফুলের শিশুকন্যা লামিয়া(৯), লাবনী(৪), মীম(২) ও দিনমজুর মোস্তফা (৩৮)। প্রত্যক্ষদর্শীরা জানান,  বেলা ১১টার দিকে জসিম মিয়ার বস্তির সামনে চাঁন মিয়ার বাড়ির ১০-১২ ফুট উচ্চতা দেয়াল ভাঙার সময় পাশে খেলা করছিলো ওই তিন শিশু। এবং হেঁটে যাচ্ছিলেন মোস্তফাসহ কয়েকজন। এ সময় দেয়ালটি ধসে পড়ে ওই শিশুসহ ৫ জন চাপা পড়ে। এতে শিশু লামিয়া ও লাবনী ঘটনাস্থলেই মারা যায় এবং আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে চারজনকে হাসপাতালে নেয়ার পথে শিশু মীম ও মোস্তফার মৃত্যু হয়। আহত ইউসুফকে (৩৫) হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতরা জসিম মিয়ার বস্তিতে বসবাস করেন বলে জানান জসিম মিয়া।

আপন জুয়েলার্সের ৩ মালিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

স্টাফ রিপোর্টার: অর্থপাচার প্রতিরোধ আইনের মামলায় আপন জুয়েলার্সের তিন মালিক দিলদার আহমেদ, গুলজার আহমেদ ও আজাদ আহমেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। গতকাল সোমবার রমনা থানায় দায়ের করা মামলায় ঢাকা মহাগর হাকিম মো. নুরনবী আসামি দিলদার আহমেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর আগে রোববার সন্ধ্যায় ঢাকা মহানগর হাকিম নুরন্নাহার ইয়াসমিন গুলশান থানায় দায়ের করা পৃথক দুই মামলায় অপর দুই আসামি গুলজার ও আজাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জরি করেন। আদালত সূত্র জানায়, অর্থপাচারের এসব মামলায় আসামিরা উচ্চ আদালত থেকে আগাম জামিনে ছিলেন। কিন্তু সোমবার ও রোববার মামলার ধার্য তারিখে জামিনের মেয়াদ শেষ হওয়ায় অসুস্থতার কারণ দেখিয়ে আইনজীবীর মাধ্যম সময় আবেদন ও জামিন চান তারা। আদালত তা নাকচ করে আসামিদের বিরুদ্ধে পৃথক তিনটি মামলায় এ পরোয়ানা জারি করেন।

মোশাররফের শুটিংয়ে এক মাসের নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার: আবারও অসুস্থ হয়ে হাসপাতালে যেতে হলো নাটকের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমকে। গত ৩০ আগস্ট বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তখন ডাক্তার পরামর্শ দিয়েছিলেন পনের দিন বিশ্রামে থাকতে।
কিন্তু সাতদিন পরই শুটিংয়ে ফিরেন এ অভিনেতা। পরে আবার অসুস্থ হয়ে গত ১৮ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি হন তিনি। তবে এবার আর রক্ষা নেই। জন্ডিসে আক্রান্ত হয়েছেন এবার। ডাক্তার তার শুটিংসহ বাইরের কাজে এক মাসের নিষেধাজ্ঞা দিয়েছেন। এই সময় তাকে পূর্ণ সময় বিশ্রামে থাকতে বলেছেন ডাক্তার। তাই এবার আর কোনো শুটিং নয়।
পূর্ণাঙ্গ বিশ্রাম নিয়ে তবেই ক্যামেরার সামনে দাঁড়াবেন বলে জানিয়েছেন মোশাররফ করিমের স্ত্রী জুঁই করিম। এ মুহূর্তে তার শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো বলেও জানিয়েছেন জুঁই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *