দেশি টুকরো

বিজিবির নতুন প্রধান হলেন মেজর জেনারেল সাফিনুল ইসলাম

স্টাফ রিপোর্টার: সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নতুন প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন মেজর জেনারেল শাফিনুল ইসলাম। এই পদে তিনি মেজর জেনারেল আবুল হোসেনের স্থলাভিষিক্ত হলেন। গত মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে এই নিয়োগ দেয়া হয়। মেজর জেনারেল সাফিনুল এর আগে চা বোর্ডের চেয়ারম্যান ছিলেন।

ড. ইউনূসের বিরুদ্ধে প্রতারণা মামলা

স্টাফ রিপোর্টার: বালু ভরাট নিয়ে প্রতারণা করার অভিযোগে গ্রামীণ টেলিকম ট্রাস্টের চেয়ারম্যান ও নোবেল বিজয়ী ড. ইউনূসের বিরুদ্ধে মামলা করেছেন এক ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক। গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম সুব্রত ঘোষের আদালতে মামলাটি করেন ঠিকাদারী প্রতিষ্ঠান তাজ এন্টারপ্রাইজের মালিক বাহাদুল ইসলাম। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য রাজধানীর পল্লবী থানার ওসিকে নির্দেশ দেন।

মামলায় ড. ইউনূস ছাড়াও আরও তিন জনকে আসামি করা হয়েছে। অন্য তিন আসামি হলেন- গ্রামীণ টেলিকম ট্রাস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসান, গ্রামীণ টেলিকম ট্রাস্টের দুই কর্মকর্তা জহিরুল ইসলাম ও আসাদুজ্জামান। বাদীর আইনজীবী ফেরদৌস আহম্মেদ বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান তাজ এন্টারপ্রাইজের সঙ্গে বালু ভরাট নিয়ে প্রতারণা পূর্বক বিশ্বাস ভঙ্গ করার অভিযোগে ড. ইউনূসের বিরুদ্ধে এ মামলাটি করা হয়। আদালত মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য পল্লবী থানাকে নির্দেশ দিয়েছেন।

এবার শাহজালালে বাংলাদেশ বিমানের জরুরি অবতরণ

স্টাফ রিপোর্টার: যান্ত্রিক ত্রুটির কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিমান  জরুরি অবতরণ করেছে। গতকাল মঙ্গলবার দুপুরে ড্যাশ-৮ কিউ ৪০০ মডেলের বিমানটি নিরাপদে অবতরণ করে। গতকাল মঙ্গলবার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ রুটের একটি ফ্লাইট সৈয়দপুর যাচ্ছিলো। পথে বিমানে যান্ত্রিক ত্রুটি দেয়। সৈয়দপুর বিমানবন্দরে জরুরি অবতরণের সুবিধা না থাকায় বিমানের পাইলট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণের সিন্ধান্ত নেন। পরে তিনি বিমানটি নিরাপদে অবতরণ করান। গত ১২ মার্চ নেপালে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হলে ৫১ যাত্রী মারা যান। এদের মধ্যে ২৬ জন বাংলাদেশি ছিলেন।

পপির শুটিং দেখতে এফডিসিতে নৌমন্ত্রী

স্টাফ রিপোর্টার: ‘সাহসী যোদ্ধা’ ছবির আইটেম গানের শুটিং করছিলেন ঢালিউডের আলোচিত চিত্র নায়িকা পপি। গত সোমবার এফডিসির ৮ নম্বর ফ্লোরে আইটেম গানে অংশ নেন তিনি। এ হঠাৎ সেখানে উপস্থিত ছিলেন নৌমন্ত্রী শাজাহান খান। জানা গেছে, ছবির পরিচালক সাদেক সিদ্দিকীর আমন্ত্রণেই মন্ত্রী শুটিং দেখতে এফডিসিতে যান।

ছবিটির পরিচালক সাদেক সিদ্দিকী বলেন, ‘তিনি মন্ত্রী কিন্তু আমার বন্ধু মানুষ। আমরা দীর্ঘদিন ধরে একসঙ্গে রাজনীতি করি। আমার ছবির শুটিং দেখার জন্য দাওয়াত করেছিলাম বন্ধুকে।’ তিনি আরও বলেন, তিনি মন্ত্রী হিসেবে আমার শুটিং সেটে আসেননি। এসেছেন আমার বন্ধু হিসেবে। তাছাড়া শাজাহান খান যেকোনো সাংস্কৃতিক অনুষ্ঠান অনেক পছন্দ করেন। অনেক শিল্পমনা মানুষ, আমাদের শুটিংয়ে অনেকটা সময় কাটিয়েছেন। বন্ধুকে শুটিংয়ে পেয়ে আমারও ভালো লেগেছে।’

‘সাহসী যোদ্ধা’ ছবিতে অভিনয় করছেন আমিন খান ও পপি, চিত্রনায়ক ইমন, শিরিন শিলাসহ অনেকে।

সাতক্ষীরায়  ট্রাক-পিকআপ সংঘর্ষে দাদি-নাতিসহ নিহত ৬

স্টাফ রিপোর্টার: তালায় ট্রাক-পিকআপ সংঘর্ষে ছয়জন নিহত ও তিনজন আহত হয়েছে। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে তালা উপজেলার ভৈরবনগর গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সাতক্ষীরার কালিগঞ্জ ‍উপজেলার কালিকাপুর গ্রামের ইউসুফ সর্দারের ছেলে শহিদুল সর্দার (৩৫), একই গ্রামের মনিরুজ্জামানের দুই ছেলে আসিকুরজ্জামান (৮), মিম (৫), মনিরুজ্জামানের মা আকলিমা বেগম (৪৫), শাহিনুর রহমানের ছেলে সাব্বির হোসেন (১২) ও মোহম্মদ আলীর স্ত্রী নূর বানু (২৫)। নিহতরা খুলনার একটি জানাজা শেষে পিকআপে করে সাতক্ষীরার কালিগঞ্জ ‍উপজেলার কালিকাপুর গ্রামের ফিরলেন।

পাটকেলঘাটা থানার ওসি মোল্লা জাকির হোসেন জানান, তালা উপজেলার ভৈরবনগর গ্রামে সাতক্ষীরা-খুলনা মহাসড়কে ট্রাক-পিকআপ মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ছয়জন নিহত ও তিনজন আহত হন। আহতদের উদ্ধার করে তালা উপজেলা স্বাস্থ্য কমপেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *