দেশি টুকরো

অনুষ্ঠানে জামায়াত সমর্থক চেয়ারম্যান : চলে গেলেন মন্ত্রী

স্টাফ রিপোর্টার: নীলফামারীর জলঢাকা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধনী অনুষ্ঠান বর্জন করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। অনুষ্ঠানে জামায়াত-সমর্থিত উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আলীর বক্তব্য দেয়াকে কেন্দ্র করে তিনি সেখান থেকে চলে যান। গতকাল শনিবার বেলা ২টার দিকে ভবনটির সভাকক্ষে অনুষ্ঠিত ওই উদ্বোধনী অনুষ্ঠান ত্যাগ করেন মন্ত্রী। তার অনুষ্ঠান ত্যাগের পর উপজেলা আওয়ামী লীগের বিবদমান দুই পক্ষের সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এর আগে মন্ত্রী ওই ভবনের ফলক উন্মোচন করে ফিতা কেটে ভবনে প্রবেশ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ রাশেদুল হক প্রধানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মন্ত্রী। ফিতা কেটে মন্ত্রী ভবনে প্রবেশের পর অনুষ্ঠান শুরু হয়। এর কিছুক্ষণ পরই বক্তব্য দেন জামায়াত-সমর্থিত উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আলী। বিষয়টি মন্ত্রীর নজরে এলে তিনি ইউএনওর কাছে জানতে চান, কীভাবে এখানে জামায়াত-সমর্থিত উপজেলা চেয়ারম্যান বক্তব্য দিলেন। এরপর এ নিয়ে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়। এক পর্যায়ে মন্ত্রী সভাস্থল ত্যাগ করেন। এতে সভা পণ্ড হয়ে যায়। মন্ত্রীর সভাস্থল ত্যাগের পর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে আওয়ামী লীগের দুটি পক্ষের সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

দোকান বসাতে না দেয়ায় পুলিশের এসআইকে পেটালেন রোহিঙ্গা নারী

স্টাফ রিপোর্টার: কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা নারীর হামলায় পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই) আহত হয়েছেন। গতকাল শনিবার দুপুরে টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত শরণার্থী ক্যাম্পের ডি-ব্লকে এ ঘটনা ঘটে। আহতের নাম কবির আহমদ (৪০)। তিনি নয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে রোহিঙ্গা নারী দিল বাহার ও তার স্বামী সৈয়দ আহমদসহ ৩ জনকে আটক করেছে। স্থানীয় সূত্র জানিয়েছে, টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকে রোহিঙ্গা নারী দিল বাহার ও তার স্বামী সৈয়দ আহমদ অবৈধভাবে একটি মুদির দোকান স্থাপন করার চেষ্টা করে। এ সময় ক্যাম্পে পুলিশ ফাঁড়ির ইনচার্জ কবির আহমদ ঘটনাস্থলে গিয়ে দোকান নির্মাণে নিষেধ করলে প্রথমে তর্কাতর্কি ও পরে বিবাধে জড়ান তারা। এ সময় সিভিল পোষাকে থাকা পুলিশের ওপর হামলা চালায় রোহিঙ্গা দম্পতি। আকস্মিক হামলায় এসআই কবির আহত হন। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চার দিন ধরে হাসপাতালে মোশাররফ করিম

স্টাফ রিপোর্টার: জন্ডিসে আক্রান্ত হয়ে গত চারদিন ধরে হাসপাতালে ভর্তি আছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। গত বুধবার রাজধানীর উত্তরায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পুরোপুরি সুস্থ হতে আরও দুই-তিন দিন তাকে হাসপাতালে থাকতে হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা।
এর আগে গত ২৯ আগস্ট পূবাইলে শুটিং করতে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন এ অভিনেতা। তখন অবশ্য তাকে প্রচণ্ড বুকে ব্যথা নিয়ে উত্তরার একটি বেসরকারি হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়েছিলো। ৫০ দিনের ব্যবধানে আবার হাসপাতালে ভর্তি হয়েছেন জনপ্রিয় এ অভিনেতা। চিকিৎসক তাকে মাসখানেক পূর্ণ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। মোশাররফ করিমের সুস্থতা চেয়ে সবার কাছে দোয়া চেয়েছেন তার স্ত্রী রেবেনা রেজা জুঁই।

ঢাবিইউনিটের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের তারিখ পরিবর্তন

স্টাফ রিপোর্টার: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ‘খ’ ইউনিটের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের তারিখ পরিবর্তন করা হয়েছে। আগামীকাল ২২ অক্টোবরের পরিবর্তে এ সাক্ষাৎকার আগামী ২৯ অক্টোবর থেকে শুরু হবে। দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন কার্যালয় থেকে আজ শনিবার এক জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে। পরিবর্তিত সাক্ষাৎকারের সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট এবং কলা অনুষদের ডিন কার্যালয়ের নোটিশ বোর্ডে দেখা যাবে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *