দেশি টুকরো

চাঁদ দেখা যায়নি : জমাদিউস সানি শুরু আগামীকাল

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের আকাশে শুক্রবার জমাদিউস সানি মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আজ শনিবার জমাদিউল আউয়াল মাস ৩০ দিন পূর্ণ হবে এবং আগামীকাল রোববার থেকে জমাদিউস সানি মাস গণনা শুরু হবে। গতকাল শুক্রবার সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান।

২২ ফেব্রুয়ারি ঢাকায় বিএনপির সমাবেশ

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার গণস্বাক্ষর কর্মসূচি পালন করবে বিএনপি। সকালে বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে কর্মসূচি শুরু হবে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি উদ্বোধন করবেন। আগামীকাল রোববার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি এবং ২০ ফেব্রুয়ারি ঢাকা ছাড়া দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি। ২২ ফেব্রুয়ারি ঢাকায় বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হবে। সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। গতকাল শুক্রবার সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, সমাবেশের জন্য অনুমতি চেয়ে ইতোমধ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

বিচারিক আদালত গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনকে ৫ বছরের সাজা দেন। এরপর থেকে কারাগারে আছেন খালেদা জিয়া।

‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

স্টাফ রিপোর্টার: ফেনীর ছাগলনাইয়ায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। গতপরশু বৃহস্পতিবার রাত ২টার দিকে উপজেলার শুভপুর পুলের পাশে এ ঘটনা ঘটে। গতকাল ময়নাতদন্ত শেষে দাফন কাজ সম্পন্ন করা হয়।নিহত সোহরাব হোসেন ওরফে সৌরভ (৩০) ছাগলনাইয়ার পাঠাননগর ইউনিয়নের পশ্চিমপাঠানগড় গ্রামের মো. আমিনের ছেলে। পুলিশ জানায়, গত বুধবার রাতে উপজেলার পাঠাননগর ইউনিয়নের পশ্চিম পাঠানগড় গ্রামে ডাকাতির ঘটনা ঘটে। তখন ডাকাতদের ছুরিকাঘাতে একজন প্রবাসী নিহত হন। ওই ঘটনায় জড়িত থাকার সন্দেহে সৌরভকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করে পুলিশ।

 

এসএসসির হারানো আরও ৫০ খাতা উদ্ধার

স্টাফ রিপোর্টার: জয়পুরহাট শহরে এসএসসির ইংরেজি প্রথমপত্রের হারিয়ে যাওয়া আরও ৫০টি খাতা উদ্ধার করেছে পুলিশ। এসএসসির হারানো আরও ৫০ খাতা উদ্ধার করেছে পুলিশ। গত ৫ ফেব্রুয়ারি এসএসসির ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা নেয়া হয়। পরীক্ষার পর খাতাগুলো পরীক্ষা কেন্দ্র থেকে রাজশাহী বোর্ডের উদ্দেশে নেয়া হয়। সেখান থেকে জয়পুরহাট সুগার মিল কেজি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক গোলাম সরওয়ার প্রয়োজনীয় কিছু খাতা বস্তায় ভরে ট্রেনযোগে জয়পুরহাটে নিয়ে আসেন।

শিক্ষক সরওয়ার জয়পুরহাট রেলস্টেশন থেকে রিকশাযোগে বাড়ি যাওয়ার পথে জয়পুরহাট শহরের কেন্দ্রীয় শিব মন্দির এলাকায় তার অজান্তে বস্তার মুখ খুলে ৭৫টি খাতা পড়ে যায়। গত বৃহস্পতিবার রাতে শিব মন্দির এলাকা থেকে ২৫ টি খাতা উদ্ধার করে পুলিশ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *