দেশি টুকরো

অরক্ষিত রেলক্রসিং : কুমিল্লায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের যাত্রী নিহত

স্টাফ রিপোর্টার: কুমিল্লায় অরক্ষিত রেলক্রসিংয়ের ওপর মাইক্রোবাসকে ট্রেন ধাক্কা দিলে তিন যাত্রী মারা যান। ঢাকা-চট্টগ্রাম রেলপথের সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর শ্রীনিবাস এলাকায় রেলক্রসিংয়ে মঙ্গলবার দুপুরে মাইক্রোবাসটি বিকল হয়ে পড়লে এ দুর্ঘটনা ঘটে। এতে চট্টগ্রামের সাথে সারাদেশের রেল যোগাযোগ প্রায় সোয়া এক ঘণ্টা বন্ধ ছিলো।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, চট্টগ্রাম থেকে সিলেটগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি মঙ্গলবার দুপুর পৌনে ১২টার দিকে বিজয়পুর শ্রীনিবাস রেলক্রসিঙে আসার আগেই সেন্ট্রি সিকিউরিটি সার্ভিসেস লি. এর একটি মাইক্রোবাস রেললাইনের ওপর হঠাৎ বিকল হয়ে যায়। পরে ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। এতে চট্টগ্রামের সাথে সারাদেশের রেল যোগাযোগ প্রায় সোয়া এক ঘণ্টা বন্ধ ছিলো।  খবর পেয়ে থানা ও জিআরপি পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। স্থানীয়দের সহায়তায় মাইক্রোবাসটি সরিয়ে নিলে ট্রেনটি দুপুর ১টার দিকে দুর্ঘটনাস্থল থেকে সিলেটের উদ্দেশে রওনা দেয় পাহাড়িকা এক্সপ্রেস।

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

স্টাফ রিপোর্টার: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে ঘ ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা ২০ অক্টোবর শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ওই ভর্তি পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ৫৩টি ও ক্যাম্পাসের বাইরে ঢাকা শহরের ৩৩টি স্কুল-কলেজসহ মোট ৮৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের হাজারীবাগস্থ লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটসহ ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো : বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজ, আনোয়ারা বেগম মুসলিম গার্লস স্কুল অ্যান্ড কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, ড. শহীদুল্লাহ কলেজ, লালবাগ মডেল স্কুল ও কলেজ, আজিমপুর গার্লস স্কুল অ্যান্ড কলেজ, নতুন পল্টন লাইন স্কুল অ্যান্ড কলেজ, অগ্রণী স্কুল অ্যান্ড কলেজ, ইডেন মহিলা কলেজ, গার্হস্থ্য অর্থনীতি কলেজ, নীলক্ষেত হাইস্কুল, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুল, আইডিয়াল কলেজ, নিউ মডেল ডিগ্রি কলেজ, ধানমণ্ডি গভর্নমেন্ট বয়েজ হাইস্কুল, মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ, লালমাটিয়া মহিলা কলেজ, লালমাটিয়া উচ্চ বালিকা বিদ্যালয়, শেরে বাংলানগর গভর্নমেন্ট বয়েজ হাইস্কুল, শেরে বাংলানগর গভর্নমেন্ট গার্লস হাইস্কুল, মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়, মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মতিঝিল আইডিয়েল স্কুল অ্যান্ড কলেজ, সিদ্ধেশ্বরী কলেজ, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ, হাবিবুল্লাহ বাহার কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, টিকাটুলি কামরুন্নেসা গভর্নমেন্ট গার্লস হাইস্কুল, সেন্ট্রাল উইমেন্স কলেজ এবং দনিয়া কলেজ। এ বছর ১৬১০টি (বিজ্ঞানে- ১১৪৭টি, বিজনেস স্টাডিজে- ৪১০, মানবিকে- ৫৩টি) আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৯৮ হাজার ৫৪জন।

 

চূড়ান্ত প্রতিবেদন দাখিল : মডেল রাউধা খুন হননি

স্টাফ রিপোর্টার: মালদ্বীপের মডেল রাউধা আতিফের মৃত্যুর ঘটনায় দায়ের করা হত্যা মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। আজ মঙ্গলবার দুপুরে আদালতে এ প্রতিবেদন উপস্থাপন করা হয়। রাজশাহী মহানগর জজ আদালতের পরিদর্শক আবুল হাশেম বলেন, মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক আসমাউল হক গত সোমবার সন্ধ্যায় তাদের কাছে মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। গতকাল মঙ্গলবার দুপুরে তারা সেটি রাজশাহীর মুখ্য মহানগর হাকিম আদালত-১-এ উপস্থাপন করেন। আবুল হাশেম আরও বলেন, মামলার চূড়ান্ত প্রতিবেদনে কাউকে অভিযুক্ত করা হয়নি। রাউধাকে হত্যা করা হয়েছিলো- এমনটিও বলা হয়নি। তাই বাদীপক্ষের আইনজীবী এ প্রতিবেদনে নারাজি দিতে চান। এজন্য তিনি বিচারক মাহবুবুর রহমানের কাছে সময় প্রার্থনা করেছেন। তবে এ বিষয়ে আদালত এখনো কোনো আদেশ দেননি।

 

আমি গরিব বলে অভিনয় শিল্পীরা আমাকে অন্যায়ভাবে মারলো

স্টাফ রিপোর্টার: ঘটনাটা গত ১৫ অক্টোবরের। ঢাকার উত্তরার স্ক্রিপ্ট হাউজ নামের একটি শুটিং হাউজের ম্যানেজার আলাউদ্দিন ও তার কয়েকজন সহকর্মীরা তরুণ অভিনেতা, ইউটিউবার সৌমিক আহমেদ এবং তার ইউনিটকে মারধর ও লাঞ্ছিত করেন বলে অভিযোগ ওঠে। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিনয় শিল্পী সংঘ, প্রডিউসার অ্যাসোসিয়েশন, ডিরেক্টরস গিল্ড ও হাউজ মালিক সমিতির নেতাদের উপস্থিতিতে ঘটনার পর্যালোচনার পর সবাই এই সিদ্ধান্তে উপনীত হন যে আলাউদ্দিন দোষী এবং ভবিষ্যতে আলাউদ্দিন স্ক্রিপ্ট হাউজসহ অন্য যে কোনো হাউজে আর কাজ করতে পারবে না। সে যদি কোনো হাউজে কাজ করে তবে সেই শুটিং হাউজে কেউ কাজ করবে না। তবে আজ মঙ্গলবার দুপুরে ওই দিনের ঘটনার কিছু সিসিটিভির ফুটেজ ইউটিউবে প্রকাশিত হয়েছে। ফুটেজগুলো পর্যালোচনা করে দেখা যায় যে শুরু থেকেই বিতর্কিত অভিনেতা সৌমিক উত্তেজিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *