দেশি টুকরো খবর

মুক্তিযোদ্ধারা বছরে আরও তিনটি বোনাস পাবেন

স্টাফ রিপোর্টার: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধারা দেশের শ্রেষ্ঠ সন্তান। বর্তমান সরকার তাদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানের পরিধি বাড়াচ্ছে। মুক্তিযোদ্ধারা বর্তমানে দুই ঈদে দুইটি বোনাস পেলেও অচিরেই তারা আরও তিনটি বোনাস পেতে যাচ্ছেন। মহান স্বাধীনতা দিবস, বিজয় দিবস এবং বাংলা নববর্ষ উপলক্ষে তিনটি বোনাস দেয়া হবে। গত বৃহস্পতিবার রাতে সিংড়া গোল-ই-আফরোজ সরকারি কলেজমাঠে সিংড়া উপজেলা ও পৌর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী একথা বলেন। এর আগে তিনি সিংড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন। অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান বক্তা ছিলেন।

মোজাম্মেল হক বলেন, দেশের সব যুদ্ধক্ষেত্র ও গণহত্যার বদ্ধভূমিতে একই ডিজাইনে স্মৃতি স্তম্ভ নির্মাণ করা হবে। বিসিএস পরীক্ষায় ১৯৪৮ থেকে ১৯৭০ সাল পর্যন্ত সময়কালীন বিভিন্ন ঘটনাবলীর ওপর ৫০ এবং মুক্তিযুদ্ধের ইতিহাস বিষয়ে ৫০ সহ মোট ১০০ নম্বরের পরীক্ষা অন্তর্ভূক্ত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সুপ্রিমকোর্ট বারে বিএনপিপন্থীদের নিরঙ্কুশ জয়

স্টাফ রিপোর্টার: সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করেছে। সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ ১০টি পদে জয়লাভ করেছে ঐক্য প্যানেল। আর ১টি সহসম্পাদক পদসহ ৪টি পদে জয় পেয়েছেন সরকার সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে সভাপতি পদে অ্যাড. জয়নুল আবেদীন এবং সম্পাদক পদে ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন বিজয়ী হয়েছেন। এছাড়া সহসভাপতি পদে অ্যাড. গোলাম মোস্তফা ও অ্যাড. গোলাম রহমান ভূঁইয়া, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহসম্পাদক অ্যাড. কাজী মোহাম্মদ জয়নাল আবেদীন এবং সদস্য পদে অ্যাড. মাহফুজ বিন ইউসুফ, অ্যাড. শফিউল আলম মাহমুদ, অ্যাড. মো. আহসান উল্লাহ ও অ্যাড. মোহাম্মদ মেহদী হাসান বিজয়ী হয়েছেন।

অন্যদিকে সরকার সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেল থেকে একটি সহসম্পাদক পদে আব্দুর রাজ্জাক এবং সাতটি সদস্য পদের মধ্যে তিনটিতে জয়লাভ করে। এরা হলেন, অ্যাড. আশরাফুল হাদী, অ্যাড. শাহানা পারভীন ও অ্যাড. শেখ মোহাম্মদ মাজু মিয়া।  গত বুধ ও বৃহস্পতিবার দুইদিনব্যাপী এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *