দীর্ঘ ১১ ঘন্টা পর খুলনার সাথে রাজধানী ঢাকাসহ চারটি রুটে ট্রেন যোগাযোগ পূনরায় চালু

0
35

মাথাভাঙ্গা অনলাইন : দীর্ঘ ১১ ঘন্টা পর খুলনার সাথে রাজধানী ঢাকাসহ চারটি রুটে ট্রেন যোগাযোগ পূনরায় চালু হয়েছে । চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সেনেরহুদায় দুর্ঘটনাকবলিত তেলবাহী ট্রেনটি উদ্ধারের পর  বুধবার সকাল ৬টা থেকে এ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয় ।

চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার (কার্যকরী) আনোয়ার হোসেন সাদাত ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকারী ট্রেন মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় ঈশ্বরদী থেকে পৌঁছুলে উদ্ধারকাজ শুরু হয়। ভোর সাড়ে পাঁচটায় লাইনচ্যুত বগি উদ্ধারের কাজ শেষ হয় ।
উল্লেখ্য, গতকাল সন্ধ্যা ৭ টায় ৩০ টি তেলের ট্যাংকারসহ আই . কে ৩৪ ডাউন ট্রেনটি ঈশ্বরদী থেকে খুলনা যাচ্ছিল। ট্রেনটি চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার সেনেরহুদা নামকস্থানে পৌঁছে একই রুটের সাগরদাঁড়ি ট্রেনকে ক্রসিং দেওয়ার জন্য সাইডলাইনে দাঁড়ায়। এরপর ট্রেনটি মূললাইনে ওঠার সময় পরিচালকের কক্ষ ও পেছনের দিকের দুইটি ট্যাংকার লাইনচ্যুত হয়ে যায়। ট্যাংকার লাইনচ্যুতির পর খুলনা- ঢাকা, খুলনা – রাজশাহী, খুলনা – সৈয়দপুর ও খুলনা – গোয়ালন্দ পথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।
এদিকে , ট্রেন লাইনচ্যুতির পর ঢাকা থেকে খুলনা , সৈয়দপুর থেকে খুলনা এবং খুলনা- ঢাকা রুটের মোট ৫ টি ট্রেন কুস্টিয়ার হালসা , চুয়াডাঙ্গা ও ঝিনাইদহের কোটচাঁদপুর স্টেশনে সারারাত দাঁড়িয়ে ছিল । এতে ভোগান্তিতে পড়েন এসব ট্রেনের প্রায় তিন হাজার যাত্রী ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here