দামুড়হুদায় নবগঠিত নাটুদাহ ইউনিয়নসহ ৮টি ইউনিয়নে বিএনপির আহ্বায়ক কমিটি গঠন

 

 

দামুড়হুদা প্রতিনিধি: দামুড়হুদা উপজেলার নবগঠিত নাটুদাহ ইউনিয়নসহ ৮ ইউনিয়ন বিএনপির ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন ও নেতৃবৃন্দের নাম ঘোষণা করা হয়েছে। উপজেলা বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান মনির ও যুগ্মআহ্বায়ক রফিকুল হাসান তনু স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বেলা ৩টার দিকে স্ব-স্ব ইউনিয়নের কমিটির নেতৃবৃন্দের হাতে উপজেলা কমিটির আহ্বায়ক ও যুগ্মআহ্বায়ক স্বাক্ষরিত কমিটির নামের তালিকা তুলে দেয়া হয়। নবগঠিত আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দের নাম জানাজানি হওয়ার পর প্রতিটি ইউনিয়নেই ঘোষিত কমিটি নিয়ে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে। উপজেলা বিএনপির আহ্বায়ক ও যুগ্মআহ্বায়কের দিকে অভিযোগের তীর ছুড়ে তারা বলেছেন, এটা তারা তাদের পকেট কমিটি গঠন করেছেন।

উপজেলা বিএনপির দলীয় সূত্রে জানা যায়, চেয়ারপার্সন খালেদা জিয়ার হাতকে শক্তিশালী ও সরকার পতনের আন্দোলন জোরদার করতে তৃণমূল পর্যায় থেকে দলকে সুসংগঠিত করার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে বিএনপির ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হচ্ছে। গঠিত আহ্বায়ক কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে উপজেলা বিএনপির আহ্বায়ক ও যুগ্মআহ্বায়কের সাথে পরামর্শ করে ওয়ার্ড বিএনপির কমিটি গঠন করার জন্য সময় বেধে দেয়া হয়েছে।

ইউনিয়ন ভিত্তিক আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন-দামুড়হুদা সদর ইউনিয়ন: আহ্বায়ক রহমান মালিথা, যুগ্মআহ্বায়ক আব্দুর রহিম, সদস্য একরামুল হক, দেলোয়ার হোসেন, আহসান হাবিব, আব্দুল মজিদ, মন্টু মিয়া, একরামুল হোসেন, আরিফুল হক, কবির হোসেন ও বাবলু।হাউলী ইউনিয়ন: আহ্বায়ক মোহাম্মদ আলী শাহ মিন্টু, যুগ্মআহ্বায়ক আব্দুল ওয়াহেদ, সদস্য ইউসুফ আলী, ওয়াহেদুজ্জামান, তারিকুল ইসলাম, সলেমান মল্লিক, শামসুল আলম, মোশারফ হোসেন, মহিউদ্দিন, আলী রেজা ও আব্দুস সালাম।কার্পাসডাঙ্গা ইউনিয়ন: আহ্বায়ক আবুল কাশেম, যুগ্মআহ্বায়ক আবু সাঈদ বিশ্বাস, সদস্য শামসুল আলম, আব্দুর রাজ্জাক, মুজতবা আলী বকুল, জুলফিকার আলী ভুট্টু, আব্দুল মজিদ, আয়ুব আলী, আসলাম হোসেন, রফিকুল হক ও আপেল উদ্দিন।জুড়ানপুর ইউনিয়ন: আহ্বায়ক ইদ্রিস আলী, যুগ্মআহ্বায়ক সাইদুর রহমান লিপু, সদস্য আনোয়ার হোসেন, জুলমত আলী, নজরুল ইসলাম, আবুল কালাম আজাদ, আসাদুল হক তেলা, তমিজ উদ্দিন, আসলাম উদ্দিন, শফিকুল ইসলাম ও খলিল উদ্দিন।নতিপোতা ইউনিয়ন: আহ্বায়ক অহিদুল ইসলাম, যুগ্মআহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য শফিকুল ইসলাম, আজগর আলী, সিরাজুল ইসলাম, ওমর আলী, জহির রায়হান, মাসুদ রানা, আনিছুর রহমান, আব্দুর আলীম ও বাবলুর রহমান বাবলু।কুড়লগাছি ইউনিয়ন: আহ্বায়ক ইদ্রিস আলী ইদু, যুগ্মআহ্বায়ক হাবিবুর রহমান হাবু, সদস্য আব্দুর রশিদ, হাসান বাগ, আব্দুল হক, হেলাল উদ্দিন, শহিদুল ইসলাম, আব্দুল হামিদ, আওরঙ্গজেব টোটন, নূর ইসলাম ও আব্দুল হাকিম।পারকৃষ্ণপুর-মদনা ইউনিয়ন: আহ্বায়ক শফিউল্লাহ, যুগ্মআহ্বায়ক আশরাফুল হক বিপ্লব, সদস্য আমির হোসেন, আনোয়ার হোসেন, আশিক ইকবাল চঞ্চল, মোমিনূল হক, আবুল কাশেম, ছানোয়ার হোসেন, মজিবর রহমান, আক্তার হোসেন ও সাইফুল ইসলাম।নবগঠিত নাটুদহ ইউনিয়ন: আহ্বায়ক শামসুল আলম, যুগ্মআহ্বায়ক ওসমান গনি, সদস্য আমির হোসেন, শহিদুল ইসলাম পল্টু, আয়নাল হক, সদর আলী, আব্দুর রাজ্জাক, আব্দুর রশিদ, রমজান আলী টিটন, বাবু ও নূহুনবী।

এদিকে নবগঠিত আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দের নাম প্রকাশ হওয়ার পর প্রতিটি ইউনিয়নেই ঘোষিত আহ্বায়ক কমিটি নিয়ে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে। অভিযোগ উঠেছে উপজেলা বিএনপির আহ্বায়ক ও যুগ্মআহ্বায়ক তাদের অনুগত ধামাধরা দলীয় কর্মীদের আহ্বায়ক কমিটিতে নিয়ে আসায় প্রকৃত নেতাকর্মীদের স্থান হয়নি নবগঠিত আহ্বায়ক কমিটিতে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *