দামুড়হুদার কুড়ুলগাছিতে কর্মসৃজনের শ্রমিক দিয়ে কাবিখার কাজ বন্ধ

পিআইসি বশির মেম্বারের বিরুদ্ধে অভিযোগ : কাজ বন্ধ করে দিয়েছে ইউএনও

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নে অতি দরিদ্রদের জন্য কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে কাজের বিনিময়ে খাদ্য প্রকল্পের কাজ করানোর অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরফরাজ উদ্দিনের সহযোগিতায় ৩ নং ওয়ার্ডের মেম্বার বশির উদ্দিন এ অনিয়ম করে চলেছেন। বশির উদ্দিন এই প্রকল্পের সভাপতি পিআইসি। এদিকে দুর্নীতি ও অনিয়মের খবর পেয়ে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান সরেজমিন তদন্ত করে অভিযোগের সত্যতা পান এবং কাজ বন্ধ করে দেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৩-১৪ অর্থ বছরে দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের ২৭ জন অতি দরিদ্র প্রকল্পের শ্রমিককে ৩ নং ওয়ার্ডের একটি কবরস্থানে কাজ করার কথা। অথচ কবরস্থানের উন্নয়ন না করে পিআইসি বশির মেম্বার ওই শ্রমিকদের দিয়ে একই ওয়ার্ডের কুড়ুলগাছি পশ্চিমপাড়ার ৫ নং বোরিং থেকে পাকা রাস্তা পর্যন্ত প্রায় এক কিলোমিটার রাস্তা মাটি দ্বারা মেরামতের কাজ করেন। ২৭ জন শ্রমিক দু সপ্তা ধরে ওই কাজ করছিলো।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসী দোষীদের শাস্তি দাবি করে। অভিযোগের প্রেক্ষিতে দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা গত শনিবার সরেজমিন পরিদর্শন করে অভিযোগের সত্যতা পান।

দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদুর রহমান অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, সংস্কার কাজ বন্ধ রাখতে গত ১২ জানুয়ারি কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে। অভিযুক্তদেরকে পরবর্তী তিন কার্য দিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *