ঝিনাইদহ ও মেহেরপুরের গাংনীতে আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ

 

কোন অপশক্তির কাছেই পরাজিত হবে না আওয়ামী লীগ

স্টাফ রিপোর্টার: অবরোধের নামে বিএনপি জামায়াতের দেশজুড়ে নৈরাজ্যের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার ঝিনাইদহ ও মেহেরপুরের গাংনীতে আওয়ামী লীগ বিক্ষোভ সমাবেশ করেছে। সমাবেশ থেকে বলা হয়েছে, বিএনপি জামায়াত আন্দোলনের নামে ধ্বংসাত্মক কর্মকাণ্ড বন্ধ না করলে আওয়ামী লীগ ব্যবস্থা নিতে বাধ্য হবে।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর-২ (গাংনী) আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য মকবুল হোসেন বলেছেন, যারা দেশে অরাজকতা পরিস্থিতি সৃষ্টি করছে তাদের ছাড় দেয়া হবে না। প্রতিরোধের মধ্যদিয়ে গণতন্ত্র ধরে রাখা হবে। ভয় দেখিয়ে অবরোধ করে আওয়ামী লীগকে দমানো যাবে না। কোনো অপশক্তির কাছেই পরাজিত হবে না আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে মেহেরপুর গাংনী শহরে অবরোধবিরোধী এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন। এর আগে মকবুল হোসেনের নেতৃত্বে বাসস্ট্যান্ড থেকে বিক্ষোভ শুরু হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ রেজাউল চত্বরে গিয়ে শেষ হয়। অবরোধ প্রত্যাখ্যান করে জামায়াত-বিএনপিবিরোধী সোগ্লান দেয় বিক্ষোভকারীরা। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা গাংনী পৌরমেয়র আহম্মেদ আলী, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক শহিদুল শাহ, জেলা যুবলীগের যুগ্মসাধারণ সম্পাদক সোহেল আহম্মেদ, গাংনী উপজেলা যুবলীগের সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক শফি কামাল পলাশ, যুগ্মসাধারণ সম্পাদক মজিরুল ইসলাম ও আনোয়ার পাশা, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান ডাবু, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আব্দুল আলিম, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহম্মেদ সাগর, বঙ্গবন্ধু স্মৃতিক্লাবের সভাপতি আশিকুর রহমান আকাশ, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন লীগের সহসভাপতি জিনারুল ইসলাম দিপু, ক্রীড়া সম্পাদক শামীম রেজা, পৌর ছাত্রলীগের সভাপতি মানিক আহম্মেদ ও ছাত্রলীগ নেতা সিপুসহ আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ঝিনাইদহ অফিস জানিয়েছে, ১৮ দলের ডাকা টানা ৭১ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পায়রা চত্বরসহ বিভিন্ন সড়ক ঘুরে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগসহ ও তার অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেয়। মিছিল শেষে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আক্কাস আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান জেএম রশিদুল আলম, আওয়ামী লীগ নেতা আব্দুস সামাদ, গোলাম সরোয়ার হোসেন সউদ, আছাদুজ্জামান, একরামূল হক লিকু ও নজরুল ইসলাম প্রমুখ। সমাবেশে বক্তারা বলেন, হরতাল অবরোধের নামে দেশে নৈরাজ্য সৃষ্টি করে সংসদ নির্বাচন বানচাল করা যাবে না। নেতৃবৃন্দ ১৮ দলকে নির্বাচনে অংশ নিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য কাজ করার আহ্বান জানান।

Leave a comment

Your email address will not be published.