ঝিনাইদহে লিবরা কোম্পানির স্যালাইনে ছত্রাক!

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহে লিবরা কোম্পানির ১ হাজার মিলি স্যালাইনের প্যাকেটের মধ্যে ছত্রাক পাওয়া গেছে। এক রোগীকে ওই স্যালাইন পুশ করার সময় বিষয়টি নজরে আসে।

ঝিনাইদহ শহরের হামদহ এলাকার বাসিন্দা আকরাম হোসেন জানান, তিনি তার অসুস্থ স্ত্রীকে স্যালাইন দেয়ার জন্য স্থানীয় ইউনাইটেড মেডিকেল স্টোর থেকে লিবরা ইনফিউসন লিমিটেড কোম্পানির লিবট-এম আইভি ১ হাজার মিলির একটি স্যালাইনের প্যাকেট কেনেন। বাড়িতে গিয়ে স্ত্রীকে স্যালাইন পুশ করার সময় তার স্ত্রী স্যালাইনের প্যাকেটের মধ্যে ছত্রাক দেখতে পান। এরপর আকরাম প্যাকেটটি তার ব্যবসায়ী প্রতিষ্ঠান কেপি বসু সড়কে নিয়ে এলে উৎসুক জনতা ছত্রাক দেখার জন্য ভিড় জমায়।

স্যালাইনের প্যাকেটে ব্যাচ নং-৮১৭, উৎপাদনের তারিখ জুলাই-২০১৩ এবং মেয়াদোত্তীর্ণের তারিখ ২০১৬ লেখা আছে। আকরাম হোসেন অভিযোগ করেন, ওই কোম্পানি চিকিৎসকদের কমিশন দিয়ে এভাবে ছত্রাকভর্তি স্যালাইন বাজারে বিক্রি করছে।

এ বিষয়ে ঝিনাইদহ সদর হাসপাতালের চিকিৎসক একেএম কামাল হোসেন জানান, ছত্রাকযুক্ত স্যালাইন পুশ করলে রোগীর খিচুনিসহ নানা প্রতিক্রিয়া হতে পারে। ওষুধ কেনার সময় ক্রেতা-বিক্রেতারা সতর্ক হলে কারো সামান্য ভুলের জন্য জীবনহানি ঘটতে পারে বলে তিনি জানান। এ বিষেয় ইউনাইটেড মেডিকেল স্টোরের মালিক আজাদ ও লিবরা ইনফিউসন লিমিটেড কোম্পানির ঝিনাইদহের বিক্রয় প্রতিনিধির সাথে মোবাইলফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তারা মোবাইলফোন রিসিভ করেননি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *