ঝিনাইদহে বিআরটিএ অফিসে হঠাত অভিযানে জেলা প্রশাসক

টাকার বিনিময়ে অন্যের ফরম পূরণের দায়ে দালালের কারাদণ্ড

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের বিআরটিএ কার্যালয়ে গতকাল বৃহস্পতিবার হঠাত অভিযান চালান নবাগত জেলা প্রশাসক মো. জাকির হোসেন। এ সময় তিনি দালালচক্রের এক সদস্যকে আটকের নির্দেশ দেন। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে ৭ দিনের কারাদণ্ড দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মিজানুর রহমান। তার বাড়ি ঝিনাইদহ শহরে।

জেলা প্রশাসনসূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক জাকির হোসেন জেলা প্রশাসনের বেশ কয়েকজন কর্মকর্তাকে সাথে নিয়ে হঠাত করে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ঝিনাইদহ কার্যালয়ে যান। এ সময় তিনি এ কার্যালয়ের সার্বিক কার্যক্রমের বিষয়ে খোঁজখবর নেন। ঘটনার সময় কার্যালয়ের ভেতরে বিআরটি’র নিবন্ধনের জন্য ফরম পূরণ করছিলেন মিজানুর রহমান। জিজ্ঞাসাবাদে মিজানুর স্বীকার করেন, তিনি দালালচক্রের সদস্য। টাকার বিনিময়ে অন্য একজনের ফরম পূরণ করছিলেন। তখন জেলা প্রশাসক তাকে আটক করার নির্দেশ দেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তার বিচার করা হয়। আদালতের নির্বাহী হাকিম মেজবাউল করিম আটক মিজানুরকে ৭ দিনের কারাদণ্ড দেন।

নবাগত জেলা প্রশাসক জাকির হোসেন বলেন, ঝিনাইদহে সরকারি বিভিন্ন দফতরে সেবা যাতে আরও সুষ্ঠুভাবে পরিচালিত হয়, তিনি সেই চেষ্টা করবেন। এ লক্ষ্যে ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *